সাহিত্য

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছায়ানট কলকাতার আয়োজন “মোদের গরব, মোদের আশা/আ-মরি বাংলা ভাষা”

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ছায়ানট কলকাতার আয়োজন “মোদের গরব, মোদের আশা/আ-মরি বাংলা ভাষা” - West Bengal News 24

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, ছায়ানট (কলকাতা) অনলাইনে ৩ দিন ব্যাপী (১৯,২০ এবং ২১ ফেব্রুয়ারি,২০২২) অনুষ্ঠানের আয়োজন করেছে কানাডা ভিত্তিক বাংলা টিভি চ্যানেল দেশে বিদেশে’র পর্দায়। এই অনুষ্ঠানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে শিশু-কিশোরদের পরিবেশনা থাকবে। অনুষ্ঠানের নাম: মোদের গরব, মোদের আশা/আ-মরি বাংলা ভাষা।

পরিকল্পনা ও পরিচালনায় ছায়ানট (কলকাতা)-এর সভাপতি সোমঋতা মল্লিক।

৩ দিন ব্যাপী এই অনুষ্ঠান পদ্মশ্রী নারায়ণ দেবনাথকে উৎসর্গ করা হবে।

প্রতিদিন ভারতীয় সময় সন্ধ্যা ৭টায় এই অনুষ্ঠান দেখা যাবে দেশে বিদেশে’র ফেসবুক পেইজে। তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করবেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য এবং বিশিষ্ট ভাষাবিদ, সাহিত্যিক ও গবেষক শ্রী পবিত্র সরকার। বিখ্যাত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ সম্পর্কে স্মৃতিচারণা করবেন দেব সাহিত্য কুটিরের কর্ণধার রূপা মজুমদার। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নৃত্যশিল্পী এবং জাহ্নবী সেন্টার ফর পারফর্মিং আর্টসের প্রতিষ্ঠাতা মধুবনী চ্যাটার্জি।

দ্বিতীয় দিন আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের বিশিষ্ট শিশু সাহিত্যিক এবং সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ শাহ আলম ও সুপ্রিয় ঠাকুরের সুযোগ্য পুত্র এবং শান্তিনিকেতন শিশুতীর্থ স্কুলের অধ্যক্ষ শ্রী সুদৃপ্ত ঠাকুর। তৃতীয় দিন আলোচক হিসেবে যুক্ত হবেন বাংলাদেশের পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব কামরুল হাসান শায়ক, ভারতের বিশিষ্ট শিশু সাহিত্যিক রতনতনু ঘাটী এবং বাংলাদেশের যমুনা টেলিভিশনের ঊর্ধ্বতন প্রযোজক সফিক পাহাড়ি।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button