ঝাড়গ্রাম

বেলপাহাড়িতে অনুরাগীদের আয়োজনে সুরসম্রাজ্ঞীকে স্মরণ

স্বপ্নীল মজুমদার

বেলপাহাড়িতে অনুরাগীদের আয়োজনে সুরসম্রাজ্ঞীকে স্মরণ - West Bengal News 24

ঝাড়গ্রাম: কার্ড ছাপিয়ে পাড়া-পড়শিকে পাত পেড়ে খাইয়ে শাস্ত্রীয় মতে সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে শ্রদ্ধা জানালেন তাঁর অনুরাগীরা।

শুক্রবার লতার ছবি সহ একটি শোভাযাত্রা বেলপাহাড়ি ব্লক সদর এলাকা পরিক্রমা করে। এর পরে বেলপাহাড়ি হাইস্কুল মাঠে সুসজ্জিত শ্বেতশুভ্র মণ্ডপে বৈদিক মন্ত্রোচ্চারণের মধ্য দিয়ে সঙ্গীত-সরস্বতীর শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠান দেখতে হাজির হন বেলপাহাড়ি ও পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন :: ঝাড়গ্রাম পুরভোটে বামফ্রন্টের ইস্তাহারে গুচ্ছ প্রতিশ্রুতি

অনুষ্ঠানের মূল উদ্যোক্তা পেশায় পাথর ব্যবসায়ী মনোজ মিশ্র বলেন, ‘‘ছোটবেলা থেকেই লতাজির গান শুনে বড় হয়েছি। প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানাতেই এমন আয়োজন।’’ বেলপাহাড়ির বাসিন্দা মনোজ মিশ্র চিরকালই লতার ভক্ত। তাঁর সব গানই কণ্ঠস্থ মনোজ ও তাঁর বন্ধুদের। লতার মৃত্যুর পর তাঁকে শ্রদ্ধাজ্ঞাপনের আয়োজন করেছিলেন ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ির বাসিন্দা মনোজ ও তাঁর বন্ধুরা।

বেলপাহাড়িতে অনুরাগীদের আয়োজনে সুরসম্রাজ্ঞীকে স্মরণ - West Bengal News 24
লতার মৃত্যুর পর তাঁকে শ্রদ্ধাজ্ঞাপনের আয়োজন করেছিলেন ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ির বাসিন্দা মনোজ ও তাঁর বন্ধুরা

রীতি মেনে পুরোহিত দিয়ে সকাল থেকেই হোমযজ্ঞ হয়। পাশাপাশি ব্রাহ্মণ ভোজন ছাড়াও মাঠে রীতিমতো প্যান্ডেল খাটিয়ে প্রায় ৭০০ গ্রামবাসীকে শুক্রবার দুপুরে পেটপুরে বেগুনি, সবজি, খিচুড়ি, চাটনি, পাঁপড় খাওয়ানো হয়। বসার জন্য করোনা বিধি মেনে চেয়ার দেওয়া হয়েছিল।

শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্য লতার ছবি ফুলের মালা দিয়ে সাজিয়ে রাখা হয়েছিল। এদিন শ্রদ্ধাজ্ঞলি কর্মসূচির পৌরোহিত্যের দায়িত্বে ছিলেন বেলপাহাড়ির বর্ষীয়ান বাসিন্দা সুব্রত ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘লতা তো আমারও প্রিয় শিল্পী। তিনি বিশ্বের গর্ব।

বৈদিক মতে এদিন তাঁর আত্মার শান্তি কামনায় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে।’’ অনুষ্ঠান চলাকালীন সকাল থেকে বিকেল পর্যন্ত বাজানো হয় লতার গান।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button