আন্তর্জাতিক

প্রেসিডেন্টের হাত ধরে স্কুলে গেল ‘ভীত’ শিশুটি

প্রেসিডেন্টের হাত ধরে স্কুলে গেল ‘ভীত’ শিশুটি - West Bengal News 24

এগারো বছর বয়সী এমব্লা অ্যাডেমি ডাউন সিনড্রোমে ভুগছে। এ কারণে বিদ্যালয় এক সময় তার জন্য ‘ভীতির’ কারণ হয়ে দাঁড়ায়। এমন খবর পেয়ে পীড়নের শিকার শিশুটিকে হাত ধরে বিদ্যালয়ে পৌঁছে দিলেন রাষ্ট্রপ্রধান।

সিএনএন জানায়, উত্তর মেসেডোনিয়ার রাষ্ট্রপতি স্টিভো পেন্ডারভস্কি সোমবার ছোট্ট এমব্লার হাত ধরে গোস্টিভার শহরের রাস্তায় বের হন।

ডাউন সিনড্রোম একটি জেনেটিক জটিলতা; যার সঙ্গে শিক্ষণের অক্ষমতা, স্বাস্থ্য সমস্যা ও মুখের স্বতন্ত্র বৈশিষ্ট্য জড়িত। যার কারণে এমব্লা স্কুলে উৎপীড়নের শিকার হচ্ছিল বলে রাষ্ট্রপতির কার্যালয়ের একজন মুখপাত্র জানান।

প্রেসিডেন্ট পেন্ডারভস্কি শিশুটির পরিবারের দেখা করেন ও তাকে উপহার দেন। তার অফিসের শেয়ার করা একটি ভিডিওতে এমনটা দেখা যায়।

আরও পড়ুন :: যেসব ইউক্রেনীয়দের হত্যা করা হবে তার তালিকা করছে রাশিয়া!

রাষ্ট্রপতি কার্যালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বাবা-মায়ের সঙ্গে এমব্লা এবং তার পরিবারের প্রতিদিন চ্যালেঞ্জ নিয়ে কথা বলেন পেন্ডারোভস্কি।

প্রেসিডেন্ট বলেন, যারা শিশুদের অধিকারকে বিপন্ন করে তাদের আচরণ অগ্রহণযোগ্য, বিশেষ করে যখন অস্বাভাবিক বিকাশের শিশুদের ক্ষেত্রে ঘটে। শ্রেণিকক্ষ ও বিদ্যালয়ের খেলার মাঠে তাদের প্রাপ্য অধিকার দিতে হবে। এটা রাষ্ট্রীয় বাধ্যবাধকতা।

ভিডিওতে এমব্লাকে বেশ খুশি দেখা যায়। সে স্কুলের গেটে প্রবেশের সময় সবার উদ্দেশ্যে হাত নাড়ে।

উত্তর মেসেডোনিয়া একসময় যুগোস্লাভিয়ার অংশ ছিল। দক্ষিণ-পূর্ব ইউরোপের স্থলবেষ্টিত ছোট দেশটির জনসংখ্যা ২০ লাখ।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button