রূপচর্চা

মাস্কের কারণে লিপস্টিক উঠে যাচ্ছে? সমাধান করুন সহজে

মাস্কের কারণে লিপস্টিক উঠে যাচ্ছে? সমাধান করুন সহজে - West Bengal News 24

করোনা সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক পড়লে করোনাভাইরাস সহজে আপনাকে সংক্রমিত করতে পারবে না। তবে মাস্ক ব্যবহার করা নিয়ে নারীরা পড়েছেন সমস্যায়। দেখা যায়, মাস্ক পড়লেই তাদের লিপস্টিক উঠে যায়। যা খুবই বিরক্তিকর। তবে সমস্যা যেমন আছে, তেমনি আছে সমাধানও।

চলুন জেনে নেয়া যাক, কী করলে মাস্ক পরার পরেও আপনার লিপস্টিক উঠবেনা।

> প্রথমত, নিয়মিত ঠোঁটের যত্ন নেওয়া খুব জরুরি। শীতকালে ঠোঁট ফেটে যাওয়ার সমস্যা বেশি দেখা দেয়। শুষ্ক চামড়া ঠোঁটে লেগে থাকে। তার উপর দিয়ে লিপস্টিক লাগালে কিছুক্ষণেই চামড়ার সঙ্গে সেই রং উঠে যেতে পারে। তাই ঠোঁট যাতে না ফাটে, তা দেখতে হবে। ঠোঁট মসৃণ রাখতে রোজ রাতে ঘুমানোর আগে মুখ ধুয়ে ঠোঁটে ক্রিম লাগান। মাঝেমাঝে গোসলের আগে ঠোঁটে মধু লাগাতে পারেন।

আরও পড়ুন :: মুখের অবাঞ্চিত লোম দূর করবেন কিভাবে?

> লিপ লাইনার ব্যবহার করুন। ঠোঁটে ব্যবহার করার জন্য ব্যবহৃত রঙিন পেন্সিলগুলোতে মোম জাতীয় পদার্থ সাধারণ লিপস্টিকের তুলনায় খানিকটা বেশি থাকে। সেই পেন্সিল দিয়ে ঠোঁট আঁকা থাকলে বাকি রং অতটা সহজে ছড়িয়ে পড়তে পারে না।

> লিপস্টিক লাগানোর আগে ঠোঁটে হালকা ফাউন্ডেশনও দিতে পারেন। তাতে লিপস্টিক ত্বকের উপর ভালোভাবে বসে যাবে। লিপস্টিক লাগানোর পর হালকা করে ফেস পাউডারের পাফটি বুলিয়ে নিতে পারেন ঠোঁটের উপর। তাতে লিপস্টিকের তৈলাক্ত ভাব কমে যাবে। এতে ঝট করে মাস্কে আর রং লেগে যাবে না।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button