আন্তর্জাতিক

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু

Ukraine Crisis Latest News : ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু - West Bengal News 24

ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভ এবং এর আশেপাশের এলাকা থেকে ভারী বিস্ফোরণের শব্দ আসছে বলে নিশ্চিত করেছেন ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসির সংবাদকর্মী পল অ্যাডামস।

এর কিচ্ছুক্ষণ আগেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের ডনবাস অঞ্চলে সামরিক অভিযানের ঘোষণা দিয়েছিলেন। সে সময় তিনি রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার সংঘর্ষকে অনিবার্য বলে অভিহিত করেছেন। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, কেউ যদি মস্কোর উপর আঘাত হানে, তবে তার পাল্টা জবাব দেবে রাশিয়া।

আজ বৃহস্পতিবার সকালে রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত এক ভাষণে তিনি এই ঘোষণা দেন বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি।

আরও পড়ুন :: ঝড়ে উপড়ে পড়লো নিউটনের সেই আপেল গাছ

এমন সময় তিনি এই ঘোষণা দিয়েছেন যখন জাতিসংঘের নিরাপত্তা পরিষদ তাকে কোন রকম সামরিক অভিযানের দিকে অগ্রসর হতে নিরুৎসাহিত করছে।

এর কিছুক্ষণই আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছিলেন যে, ইউক্রেনে হামলার বিষয়ে ইতোমধ্যেই অনুমোদন দিয়েছে রাশিয়া। আর এর মাধ্যমে ইউরোপে বড় যুদ্ধের আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি।

তার ভাষায়, ‘অন্য দেশের ভূখণ্ডে রুশ সেনাদের প্রবেশের অনুমোদন দিয়েছে মস্কো। আর রাশিয়ার এই পদক্ষেপ ইউরোপ মহাদেশে বড় ধরনের যুদ্ধের সূচনা করতে পারে।’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button