বিচিত্রতা

এক আইসক্রিমের দাম প্রায় ৭০ হাজার টাকা!

এক আইসক্রিমের দাম প্রায় ৭০ হাজার টাকা! - West Bengal News 24

হট চকোলেট আইসক্রিমের প্রতি সব আইসক্রিম প্রেমীরই বেশ আগ্রহ রয়েছে। কিন্তু এক স্কুপ আইসক্রিমের দাম কত হতে পারে? ৫০০ টাকা? ৬০০ টাকা? ১০০০ টাকা? উঁহু, এই স্কুপ আইসক্রিমের দাম প্রায় ৭০ হাজার টাকা।

নিউইয়র্কের সেরেন্ডিপিটি নামের এক সংস্থায় ‘গোল্ডেন অপ্যুলেন্স সানডিউ’-এর এক স্কুপ আইসক্রিমের দাম ৭০ হাজার টাকার কাছাকাছি। কিন্তু কেন এতো দাম? তবে এই আইসক্রিম কিন্তু চাইলেই পাবেন না। খেতে চাইলে অর্ডার দিতে হয় অন্তত দু’দিন আগে।

তিন স্কুপের এই তাহিতিয়ান ভ্যানিলা আইসক্রিমের বিশেষত্ব অন্যত্র। এই আইসক্রিমে থাকে কাঠবাদাম বা আমন্ড, থাকে ক্যাভিয়ার, থাকে সুগার ফোর্ড অর্কিড।

এই সুগারফোর্ড অর্কিড বানাতেই লাগে আট ঘণ্টা। তবে এর বিশেষত্ব অন্যত্র। এই আইসক্রিম মোড়া থাকে ২৩ ক্যারেটের সোনার পাতা দিয়ে।

আরও পড়ুন :: এই ছবিতে কতগুলো সংখ্যা লুকিয়ে আছে?

আইসক্রিমটি পরিবেশন করা হয় একটি ব্যাকারেট ক্রিস্টাল গোবলেটের মাঝে ২৩ ক্যারাটের সোনার পাতায় মুড়ে।’

পাশেই থাকে ১৮ ক্যারাট সোনার একটি চামচ। এই আইসক্রিমের উপকরণ কোথা থেকে আসে জানেন?

ইতালির তাস্কানি থেকে আসে চকোলেট, ভ্যানিলা বিন আসে মাদাগাস্কার থেকে। আর আইসক্রিমের উপরে যে ফলের আস্তরণ দেওয়া হয়, তা আসে প্যারিস থেকে।

এই আইসক্রিমটি ‘কোন’ হিসাবেও সম্প্রতি পাওয়া যাচ্ছে লন্ডনে। সেই কোন আইসক্রিমে রয়েছে অন্যরকম বিশেষত্ব।

একেবারে খুদে একটি কোন আইসক্রীম সোনার পাতা দিয়ে মোড়া তো থাকেই, এ ছাড়াও ‘এডিবল ডায়মন্ডস’ অর্থাৎ খাওয়া যায়, এমন হিরের কুচিও দেওয়া থাকে এতে। ছোট একটি কোনের দাম ১২৭ ডলারের কাছাকাছি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৮,৮৪০ টাকা।

সূত্র: আনন্দবাজার

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button