বলিউড

শিশুশিল্পীর সঙ্গে আপত্তিকর দৃশ্য, পরিচালকের বিরুদ্ধে মামলা

Mahesh Manjrekar : শিশুশিল্পীর সঙ্গে আপত্তিকর দৃশ্য, পরিচালকের বিরুদ্ধে মামলা - West Bengal News 24

সিনেমায় আপত্তিকর দৃশ্য ব্যবহার করার জন্য এফআইআর হলো পরিচালক-প্রযোজক মহেশ মাঞ্জরেকরের নামে। তার পরিচালিত মারাঠি ছবি ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা’ নিয়ে বিতর্ক চলছে বিগত কয়েকদিন ধরেই। খবর হিন্দুস্থান টাইমসের।

ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থা বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) এ মামলা দায়ের করেছে। বান্দ্রার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৯৫, ২৯২, ৩২-র ধারায় মামলা করা হয়েছে মহেশের নামে।

মহেশের নামে অভিযোগ, তিনি তার সিনেমায়া ‘অপ্রাপ্তবয়স্কদের নিয়ে যৌনতাকে দেখিয়েছেন যা সমাজের পক্ষে ক্ষতিকর। একটি দৃশ্যে দেখানো হয়েছিল কাশ্মীরা তার অনাবৃত বুকে টেনে নিচ্ছেন এক শিশুকে। ক্ষত্রিয় মারাঠা সেবা সংস্থার আইনজীবীর দাবি, এই দৃশ্য শিশু ও নারীদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে। প্রসঙ্গত, ১৪ জানুয়ারি থেকে ভারতের বিভিন্ন হলে দেখানো হচ্ছে ছবিটি।

আরও পড়ুন :: খোলামেলা দৃশ্য নিয়ে সরব ছিলেন স্মিতা

মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরাও এর আগে এই ছবি নিয়ে আপত্তি তুলেছিল। তাদের অভিযোগের ভিত্তিতেই জাতীয় মহিলা কমিশন ছবি থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেয়ার নির্দেশ দেয়। তারপর এই ছবিকে ‘এ’ সার্টিফিকেট দিয়ে ছাড় দেয় দ্য সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)।

যদিও মহেশ এই ব্যাপারে জানিয়েছেন, এটা একটা অ্যাডাল্ট ফিল্ম। ডার্ক ফিল্ম। আর সেভাবেই এটা দেখতে হবে। আমাদের বোর্ড খুব কড়া। তারা এটাকে ছাড়পত্র দিয়েছে। আমি এই নিয়ে আর কাওকে কোনো জবাব দিতে চাই না।

নারীদের নেচিবাচকভাবে দেখানোর অভিযোগ উঠেছে- তার কাছে এই নিয়ে প্রশ্ন করা হলে পরিচালক জবাব দেন, আমি কেনো এটা করবো? আমি ২৫টার বেশি ছবি তৈরি করেছি। কই কখনও তো এমন করিনি। এই গল্পটা আমার বহু বছর আগে ভালো লেগেছিল। তাই সেটা নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেই। এটা এক সাংবাদিকের লেখা গল্প।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button