ভাইরাল

টিকটক করে যেভাবে রাতারাতি তারকা বনে গেলেন ইউক্রেনের তরুণী

Viral Marta Vasuta : টিকটক করে যেভাবে রাতারাতি তারকা বনে গেলেন ইউক্রেনের তরুণী - West Bengal News 24

ইউক্রেনে রাশিয়ার চলমান হামলার কারণে পুরো বিশ্বে অস্থিরতা বিরাজ করছে। যুদ্ধের আপডেট জানতে সংবাদমাধ্যমের পাশাপশি সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে সক্রিয় থাকছেন বিশ্বের বহু মানুষ। বিশেষ করে ইউক্রেনে রাশিয়ার হামলার আপডেট জানাতে টিকটককে বেছে নিয়েছে ইউক্রেনের অনেক তরুণ-তরুণী। তাদের মধ্যে একজন মার্তা ভাসুতা। ২০ বছর বয়সী এই ইউক্রেনীয় তরুণী টিকটকের মাধ্যমে নিজ দেশের যুদ্ধের দৃশ্য তুলে ধরছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, হামলায় বেঁচে থাকা মানুষের কথা, বোমা বিস্ফোরণসহ ইউক্রেনের পরিস্থিতির বিভিন্ন ভিডিও শেয়ার করেন মার্তা। এসব ভিডিও শেয়ার করে রাতারাতি তারকা বনে গেছেন ইউক্রেনের এই তরুণী। গত সপ্তাহ যেখানে মার্তা ভাসুতার মাত্র কয়েকশ’ ফলোয়ার ছিল সপ্তাহের ব্যবধানে তা এখন দুই লাখ ছাড়িয়েছে।

আরও পড়ুন :: কাঁচা বাদাম গানে ইউরোপের রাস্তায় যুবক যুবতীর দুর্দান্ত নাচ

বিবিসির তথ্যমতে, গত ২৩ ফেব্রুয়ারি থেকেই মার্তা তার টিকটকে রাশিয়া-ইউক্রেন সংঘাতের ভিডিও শেয়ার শুরু করেন; যা অল্প সময়ের মধ্যেই কোটি মানুষ দেখছে এবং অসংখ্য ব্যক্তি তা শেয়ার করছেন।

মার্তা ভাসুতা বলছেন, আমি যে ভিডিও পাই প্রথমে সেগুলো যাচাই করি। সম্প্রতি একটি টিকটকে ভিডিও পোস্ট করে ঘুমিয়ে যাই। সকালে ঘুম থেকে উঠে দেখি সেই ভিডিও ৯০ লাখ বার দেখা হয়েছে।

‘উইটনেস’-এর প্রোগ্রাম ডিরেক্টর স্যাম গ্রেগরি বলেন, টিকটকের অ্যালগরিদম ভীষণরকম বিষয়ভিত্তিক। প্লাটফর্মটিতে আপনার আগ্রহের ভিত্তিতে কনটেন্ট দেখাবে, আপনার ফিডের ওপর নির্ভর করে নয়। আপনি যদি ইউক্রেন নিয়ে কনটেন্ট দেখা শুরু করেন তাহলে দেখা যাবে আপনাকে একই ধরনের কনটেন্ট আরও দেখাবে।

মূলত, এমন অ্যালগরিদমের কারণেই মার্তা রাতারাতি একজন ইনফ্লুয়েন্সারে পরিণত হয়ে গেছেন।

সূত্র: বিবিসি

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button