আন্তর্জাতিক

শরণার্থীদের সাহায্যের প্রশ্নে হাসলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

Kamala Harris : শরণার্থীদের সাহায্যের প্রশ্নে হাসলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট - West Bengal News 24

ইউক্রেনীয় শরণার্থীদের সাহায্য করার জন্য ওয়াশিংটনের পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করার পর হেসে ফেললেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

ইউক্রেনীয় শরণার্থীদের সাহায্য করার জন্য ওয়াশিংটনের পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করার পর নিজের হাসি আটকাতে পারেননি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

রুশ সংবাদমাধ্যম আরটি জানিয়েছে, বৃহস্পতিবার (১০ মার্চ) ওয়ারশতে ইউক্রেন সংকট নিয়ে প্রশ্ন ওঠার পর যখন এ ঘটনা ঘটে, তখন কমলা হ্যারিসের সঙ্গে ছিলেন পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ ডুদা।

এ সময় একজন সাংবাদিক হ্যারিসকে জিজ্ঞাসা করেছিলেন–মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনীয় শরণার্থীদের জন্য নির্দিষ্ট কোনো বরাদ্দ দিতে ইচ্ছুক কি না।

এরপর ওই সাংবাদিক পোলিশ প্রেসিডেন্টকে প্রশ্ন করেন যে, তিনি ওয়াশিংটনকে আরও শরণার্থী গ্রহণ করার অনুরোধ করেছেন কি না।

এমন প্রশ্নের পর দুই রাজনীতিকের কেউই দৃশ্যত প্রাথমিকভাবে উত্তর দিতে চাননি এবং কিছুক্ষণের জন্য তারা নীরবে একে অপরের দিকে তাকিয়ে ছিলেন। ‍

আরও পড়ুন: রাশিয়ার অনুরোধে জরুরী বৈঠকে নিরাপত্তা পরিষদ

উপস্থিত অনেকের ধারণা, দুই নেতা মূলত সাংবাদিকের ওই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য একে অপরকে ইঙ্গিত দিচ্ছিলেন।

এরপর্যায়ে পেছন ফিরে আন্দ্রেজ ডুদার দিকে তাকিয়ে হেসে ফেলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। কৌতুক করে বলেন, ‘প্রয়োজনেই বন্ধুর পরিচয়।’

এ কথা বলেই হাসিতে ফেটে পড়েন কমলা। পরে পোলিশ নেতাকে কথা বলার জন্য আমন্ত্রণ জানান তিনি।

এদিকে শরণার্থী সংকটের মতো সংবেদনশীল বিষয়ে নিয়ে প্রশ্ন শুনে হেসে দেওয়ার পর ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সমালোচনা করেছেন অনেকে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button