আন্তর্জাতিক

ইমরান খানের দুঃসময়ে ‘বিস্ফোরক’ মন্তব্য করলেন সাবেক স্ত্রী রেহাম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রাজনৈতিক জীবনের সবচেয়ে কঠিন সময় পার করছেন। তার গদি টলমল করছে। তার প্রধানমন্ত্রী পদে থাকা না থাকা নিয়ে ঘোর অমানিশার সৃষ্টি হয়েছে। আর এমন সময়ে ইমরানকে নিয়ে ‘বিস্ফোরক’ মন্তব্য করেছেন সাবেক স্ত্রী রেহাম খান।

বৃহস্পতিবার টুইটারে রেহাম ইমরান খানকে নিয়ে লেখেন, এই লোকটার সবই আছে কিন্তু বুদ্ধি নেই।

পরে ভারতের জনপ্রিয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে রেহাম খান বলেন, ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার আগে পাকিস্তান অনেক ভালো ছিল। ইমরানের জাতির উদ্দেশে দেওয়া ভাষণের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার জাতির উদ্দেশে দেওয়া ইমরানের ভাষণের প্রতিটি পয়েন্ট নিয়ে সমালোচনায় মেতে উঠেন রেহাম খান।

রেহান খান বলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব করার জন্য যে বুদ্ধিমত্তা প্রয়োজন সেটি ইমরান খানের নেই। যেটি তার ভাষণেই প্রকাশ পেয়েছে।

ভাষণে ইমরান খান বলেন, বাল্যকালে তিনি পাকিস্তানের সমৃদ্ধি দেখেছেন। এই বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে রেহাম বলেন, হ্যা পাকিস্তান খুবই ভালো ছিল তুমি প্রধানমন্ত্রী হওয়ার আগে।

ইমরান খান তার বক্তব্যে সাফ জানিয়ে দিয়েছেন যে, বিরোধীদের চাপ এবং সংসদে অনাস্থা ভোট আনা হলেও তিনি পদত্যাগ করবেন না। যুক্তরাষ্ট্র বিরোধীদের মদদ দিচ্ছে বলেও অভিযোগ করেন ইমরান। যদিও এই অভিযোগ অস্বীকার করে আসছে যুক্তরাষ্ট্র।
তবে রেহাম খান মনে করেন, যুক্তরাষ্ট্র ইমরান খানকে ঝুঁকির মুখে ফেলেনি।

অনাস্থা ভোটে সংসদে ইমরান খানের সংখ্যাগরিষ্ঠতা হারানোর শঙ্কা নিয়ে রেহাম খান বলেন, কারণ ছাড়াই যারা উচ্চাকাঙক্ষায় ভুগেন তাদের জন্য এটি একটি শিক্ষা। এ ধরনের লোক জীবনে কিছুই অর্জন করতে পারে না।

প্রসঙ্গত, ইমরান খানের সঙ্গে রেহামের বিয়ে হয়েছিল ২০১৪ সালে। কিন্তু এক বছর যেতে না যেতেই তাদের বিচ্ছেদ হয়ে যায়। ব্রিটিশ-পাকিস্তান বংশোদ্ভূত এই সাংবাদিক পাকিস্তানের প্রধানমন্ত্রীর দ্বিতীয় স্ত্রী ছিলেন।

আরও পড়ুন ::

Back to top button