রাজ্য

সক্রিয় হচ্ছে মাওবাদী!‌ পরিস্থিতি নিজে খতিয়ে দেখতে চান মুখ্যমন্ত্রী!

সক্রিয় হচ্ছে মাওবাদী!‌ পরিস্থিতি নিজে খতিয়ে দেখতে চান মুখ্যমন্ত্রী! - West Bengal News 24

বিভিন্ন সূত্র থেকে খবর আসছে, পশ্চিমের জেলাগুলোয় আবার সক্রিয় হচ্ছে মাওবাদীরা!‌ নড়েচড়ে বসছে প্রশাসন। এই পরিস্থিতিতে সব কিছু নিজে খতিয়ে দেখতে চান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাই যাচ্ছেন ঝাড়গ্রাম সফরে।

বুধবার নবান্নে প্রশাসনিক বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন সব জেলার পুলিশ প্রধান ও প্রশাসক। তাতেই ঝাড়গ্রাম নিয়ে সরাসরি প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী।

পোস্টার নিয়ে জানতে চান ঝাড়গ্রামের জেলাশাসক জয়সি দাশগুপ্ত এবং পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষের কাছে। তাঁরা বলেন, এগুলো যে মাওবাদীরা লাগিয়েছে, তা নিয়ে যথেষ্ট প্রমাণ নেই। স্থানীয় স্তরে এই সমস্যা নিয়ে কিছু জানা যায়নি। এই উত্তরে সন্তুষ্ট হননি মুখ্যমন্ত্রী।

তিনি এই নিয়ে আঙুল তোলেন বিজেপি–র দিকেও। তাঁর কথায়, ‘এ‌কটা-দুটো তিনটে পোস্টার বিজেপি লাগিয়ে দিয়েছে। তোমরা লোকালি কেন বলে দিচ্ছো না, যে ঘটনাটা সত্য নয়? যদি ঝাড়খণ্ড থেকে কোনও মাওবাদী আসে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নাও।’‌

এর পরেই ফের কড়া হন তিনি। নির্দেশ দেন, সীমান্ত এলাকাগুলিতে বাড়তি নজরদারি রাখতে হবে। স্থানীয় সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে।

আত্মসমর্পণকারী কোনও মাওবাদী সরকারি সুবিধা পাচ্ছে কিনা, দেখতে হবে প্রশাসনকে। তিনি তা না পেলে, দ্রুত ব্যবস্থা করতে হবে। গোয়েন্দা তথ্য সংগ্রহ আরও বাড়াতে হবে।

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button