ক্রিকেট

আরসিবিকে হারিয়ে প্লে-অফের আরও কাছে গুজরাট

আরসিবিকে হারিয়ে প্লে-অফের আরও কাছে গুজরাট - West Bengal News 24

বৃথা গেল বিরাট কোহলির অর্ধ-শতরানের ইনিংস। তেওয়াটিয়া এবং ডেভিড মিলারের অনবদ্য পারফরম্যান্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে (আরসিবি) অনায়াসে হারিয়ে দিল গুজরাট টাইটান্স। ৩ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল গুজরাট। এই সহজ জয়ের ফলে প্লে-অফের আরও কাছে পৌঁছে গেলেন হার্দিকরা। সেই সঙ্গে প্লে-অফের রাস্তা আরও জটিল হল কোহলিদের।

স্বভাবসিদ্ধ ভঙ্গিতে না হলেও এদিন রানে ফেরেন বিরাট কোহলি। চলতি আইপিএলের প্রথম অর্ধ-শতরান পেলেন টিম ইন্ডিয়ার ‘পোস্টার বয়’। ৫৩ বলে ৫৮ রানের ইনিংস খেলে সমালোচকদের কিছুটা হলেও শান্ত করেন কোহলি।

তবে কোহলি একা নন, গুজরাটের বিরুদ্ধে এদিন রান পেয়েছেন আরসিবির রজত পাটিদার এবং গ্লেন ম্যাক্সওয়েলও। পাটিদার এদিন ৩২ বলে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন। ১৮ বলে ৩৩ রানের ইনিংস খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত আরসিবি ৬ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে। এতে গুজরাটের সামনে ১৭১ রানের সম্মানজনক লক্ষ্য দাঁড়ায়।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ধীরে করে গুজরাট। ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল পাওয়ার প্লেতে সেভাবে ঝুঁকি নেননি। ফলে বিনা উইকেটেই ৫০ রানের গণ্ডি পেরোয় গুজরাট। ৫১ রানে প্রথম উইকেট হারায় হার্দিকের দল। অধিনায়ক হার্দিক যদিও এদিন ব্যর্থ হন। ব্যর্থ হন সাই সুদর্শনও।

তবে শেষদিকে রাহুল তেওয়াটিয়া এবং ডেভিড মিলার অনবদ্য জুটি বেঁধে গুজরাটকে জয়ের কাছাকাছি নিয়ে চলে যান। শেষে তেওয়াটিয়ার ব্যাট থেকেই আসে জয়সূচক রানটি। তিনি ২৫ বলে ৪৩ রান করেন। মিলার খেলেন ২৪ বলে ৩৯ রানের ইনিংস।

জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে আরও কাছে গেল গুজরাট। ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে তারা। প্লে-অফে খেলা এক প্রকার নিশ্চিত হার্দিকদের। অন্যদিকে ১০ ম্যাচের ৫টি হেরে নিজেদের প্লে-অফে যাওয়ার অঙ্ক জটিল করে নিল আরসিবি। তারা রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button