টলিউড

কবিগুরুর ‘গীতবিতান’র চেয়েও দামি মমতার ‘কবিতাবিতান’, কটাক্ষ শ্রীলেখার

Sreelekha Mitra : কবিগুরুর ‘গীতবিতান’র চেয়েও দামি মমতার ‘কবিতাবিতান’, কটাক্ষ শ্রীলেখার - West Bengal News 24

মমতার কবিতার বই ‘কবিতাবিতান’-এর চেয়ে দাম কম রবীন্দ্রনাথ ঠাকুরের ‘গীতবিতান’র! এ নিয়ে সোশ্যাল হ্যান্ডেলে তীর্যক মন্তব্য করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

‘নিরলস সাহিত্য সাধনা’র জন্য পশ্চিম বঙ্গের বাংলা একাডেমির পক্ষ থেকে সম্প্রতি পুরস্কৃত হয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘কবিতাবিতান’ কাব্যগ্রন্থের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে তাকে। সেটি নিয়ে চারদিকে সমালোচনার ঝড়। ফেসবুকে মুখ্যমন্ত্রীর উদ্দেশে আগেও কটাক্ষ করেছেন অভিনেত্রীর শ্রীলেখা মিত্র।

শনিবার (১৪ মে) রবি ঠাকুরের গীতবিতানের সঙ্গে মমতার ‘কবিতাবিতান’-এর তুলনা করে ফের আলোচনায় আসেন এই অভিনেত্রী।

আরও পড়ুন :: নায়িকা হওয়ার অফার পেয়েছি, সঙ্গে কুপ্রস্তাবও: অপরাজিতা আঢ্য

এদিন দুটি বইয়ের মূল্যের তুলনা টেনে ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন অভিনেত্রী, তাতে দেখা যাচ্ছে- একটি অনলাইন সংস্থার ওয়েবসাইটে ‘গীতবিতান’-এর চেয়েও বেশি দাম ‘কবিতাবিতান’-এর! দু’টি বইয়ের দামের স্ক্রিনশট পোস্ট করেছেন তিনি। সঙ্গে ব্যাঙ্গের সুরে লিখেছেন, ‘উড়িয়া গেলো কেমনে? আমার মনবিতান থেকে কে যেন হাম্বা ডাকিতেছে, যাই দেখিয়া আসি জপাং হইবার পূর্বে।’

এই পোস্টের মাধ্যমে শ্রীলেখা দেখান, ‘গীতবিতান’ এবং ‘কবিতাবিতান’-এর দামের পার্থক্য। দেখা যাচ্ছে, রবীন্দ্রনাথের বইটির দাম ৭২৯ টাকা। আর মমতার বইটির দাম ১১৩০ টাকা!

এর আগে মঙ্গলবার মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা দুটো কবিতা পাঠ করে শ্রীলেখাকে বলতে শোনা গিয়েছিল, ‘এ কবিতার (এপাং ওপাং ঝপাং) গুঢ় অর্থ আছে। নিশ্চয়ই যারা তাকে পুরস্কার দিয়েছেন সুবিচার করেছেন।’ তারপর পড়লেন ‘হাম্বা’। বললেন, ‘ওর যে কতো পশুপ্রেম আছে তা এই কবিতাটায় বোঝা যায়। আমিও তো পশুপ্রেমী…।’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button