কলকাতা

ফের আজ সিবিআই তলব পরেশ অধিকারীকে!

ফের আজ সিবিআই তলব পরেশ অধিকারীকে! - West Bengal News 24

শুক্রবার নয় ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর আজ ফের সিবিআই তলব রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। আজ সকাল ১১ টার মধ্যে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে পরেশ অধিকারীকে।
এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে পরেশ অধিকারী ও তার মেয়ে অঙ্কিতা অধিকারীর।

ইতিমধ্যেই এদিন কলকাতা হাইকোর্ট মন্ত্রী কন্যার চাকরি বাতিলের নির্দেশ দেন। সেইসঙ্গেও এতদিনের প্রাপ্ত বেতন ফেরতের নির্দেশ দেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়।

অঙ্কিতার বিরুদ্ধে অভিযোগ, বাবা মন্ত্রী, তাই প্রভাব খাটিয়ে অবৈধভাবে শিক্ষকতার চাকরি পেয়েছেন তিনি। পরেশ কন্যার বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন এসএসসি পরীক্ষার্থী। উল্লেখ্য, শিক্ষক নিয়োগের পরীক্ষায় অঙ্কিতা পেয়েছিলেন ৬১ নম্বর।

ওদিকে মামলাকারী ববিতা সরকার পেয়েছিলেন ৭৭ নম্বর। তাছাড়া পার্সোনালিটি টেস্টও দেননি অঙ্কিতা। অথচ তিনি চাকরি পেয়ে যান। এদিন সেই মামলার শুনানিতেই অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেন বিচারপতি। এমনকি তাঁকে স্কুলে না ঢোকারও নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে বৃহস্পতিবার সাড়ে তিন ঘন্টা জিজ্ঞাসাবাদের পর শুক্রবার সকালেও সিবিআই জেরার মুখোমুখি হন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এদিকে সকাল ১০.৩৫ নাগাদ মন্ত্রী নিজাম প্যালেসে পৌঁছে যান, সিবিআইয়ের নির্দেশ মত নথি নিয়ে, তাকে ১১ টায় সময় দেওয়া হয়েছিল।

এরপর টানা নয় ঘন্টা জিজ্ঞাসাবাদ শেষে রাত প্রায় ৮ টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরিয়ে আসেন পরেশ। সূত্রে খবর, সেই সময়েই তাঁর হাতে তৃতীয় নোটিশ ধরিয়ে দেওয়া হয়, আজ ১১ টায় হাজিরা দিতে হবে এই মর্মে।

সূত্রে জানা গিয়েছে, মেয়ের নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়েই মূলত প্রশ্ন করা হয় মন্ত্রীকে। তবে তাঁর বেশ কিছু উত্তরে খটকা লাগে আধিকারিকদের। সেই কারণেই ফের আজ তলব করা হয়েছে পরেশ অধিকারীকে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button