শিক্ষা

আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের বিক্ষোভ কর্মসূচি

আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের বিক্ষোভ কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি : এবার গর্জে উঠল রাজ্যের আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকারা । আকাশ ছোঁয়া দ্রব্য মূল্য বৃদ্ধির কারণে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে, এই পরিস্থিতিতে রাজ্যের সরকারি বিদ্যালয়গুলিতে চাকুরী রত কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের অবস্থা আরো শোচনীয়।

উল্লেখ্য আগের বছর জানুয়ারিতে রাজ্য সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয় আইসিটি কম্পিউটার প্রশিক্ষকদের সরকার আইটি পার্সোনাল পদে নিযুক্ত করছে। সেই অনুযায়ী সমস্ত কাজকর্ম চললেও বেতন বৃদ্ধির বিষয়টি আজও অধরা। আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের বেতন একজন অসংগঠিত শ্রমিকদের থেকেও কম বলে জানা গেছে ।

আইসিটি কম্পিউটার শিক্ষক শিক্ষিকাদের বিক্ষোভ কর্মসূচি

বিভিন্ন সময় শিক্ষা দপ্তরের বিভিন্ন আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এখনো বেতন বৃদ্ধির বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি, শুধুই ফাইল এর কাজ চলছে বলে আশ্বাস দিচ্ছেন । তাই ওয়েস্ট বেঙ্গল আইসিটি স্কুল কডিনেটর ওয়েলফেয়ার সোসাইটি নামক সংগঠনের উদ্যোগে আজ অর্থাৎ একুশে জুন মঙ্গলবার হুগলি জেলার শিক্ষা দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করে , একগুচ্ছ দাবি সম্মিলিত স্মারকলিপি জমা করেন ।

এক শিক্ষিকা বলেন বেতন কাঠামো এবং বেতন বৃদ্ধি অতি দ্রুত করতে হবে না হলে এরপর কলকাতার রাজপথে বৃহত্তর আন্দোলন আমরা শামিল হবো।

এক শিক্ষক আক্ষেপের সুরে জানান আমরা বিদ্যালয় না গিয়ে আন্দোলন করলে শিক্ষার্থীরা কম্পিউটার শিক্ষা থেকে বঞ্চিত হবে এছাড়াও রাজ্য সরকারের জনকল্যাণমুখী প্রকল্পের কন্যাশ্রী শিক্ষাশ্রী ঐক্যশ্রী বিভিন্ন স্কলারশিপ এর মত গুরুত্বপূর্ণ কাজকর্ম সব থমকে যাবে।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button