কলকাতা

মহিলা স্বরাজের ডায়মন্ড হারবার পুলিশ জেলায় “মহিলা অধিকার যাত্রা”

কলকাতা, ২৬ই জুন, ২০২২: “পারিবারিক হিংসা মুক্ত পশ্চিমবঙ্গ” গড়ার লক্ষ্যে ও সারা রাজ্য জুড়ে চলতে থাকা নারী নির্যাতন, নারী পাচার ও পারিবারিক হিংসা রুখতে মহিলা স্বরাজ সোমবার ২৭শে জুন, ২০২২ ডায়মন্ড হারবার পুলিশ জেলার ৮টি থানার যাত্রা করবে। মহিলা স্বরাজ বাংলার গ্রাম থেকে শহরে নানা কর্মসূচী লাগাতার নিয়ে চলেছে যাতে রাজের মহিলা অধিকার ও সুরক্ষার বিষয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা যায়।।

“মহিলা অধিকার যাত্রা” কর্মসূচী এই আন্দোলনেরই অঙ্গ এবং তারই ধারাবাহিকতায় নেওয়া। যাত্রা বিষ্ণুপুর, নোদাখালি, ফলতা, ডায়মন্ড হারবার, ডায়মন্ড হারবার মহিলা, উস্থি, মগরাহাট ও জয়নগর এই ৮টি থানায় পৌঁছবে ও পুলিস আধিকারিকদের স্মারক লিপি প্রদান করবে। প্রশাসন যাতে কার্যকরী ভূমিকা নেয় তার দাবী জানাবে মহিলা স্বরাজ। থাকবে সমস্ত রকম সহযোগিতারও আশ্বাস।

এই মনে রাখতে হবে যে সম্প্রতি এই রাজ্যে মহিলাদের বিরুদ্ধে যে সমস্ত হিংসার ঘটনা সামনে এসেছে তা ভয়াবহ। কোথাও সন্দেহের বসে কব্জী কেটে নেওয়া হয়েছে। কোথাও আবার বিবস্ত্র করে, মাথা মুড়িয়ে সারা গ্রাম ঘোরানো হয়েছে। এছাড়া দক্ষিণ ২৪ পরগণা জেলা সারা দেশের মানচিত্রে নারী পাচারে শীর্ষে থাকা জেলাগুলির একটি। প্রতিদিন কত অজস্র ঘটনা ঘটে চলেছে যা খবরে আসে না। কত হাজার হাজার নারী পারিবারিক হিংসার শিকার হচ্ছেন প্রতিদিন তার হিসেব মেলানো যায় না।

যাত্রায় নেতৃত্ব দেবেন মহিলা স্বরাজের রাজ্য সভাপতি সুফিয়া খাতুন। এছাড়াও অংশ নেবেন গ্রাম শহরের নানা পেশা, ধর্ম, জাতি ও বর্গের সংগ্রামী মহিলারা।

আরও পড়ুন ::

Back to top button