রাজ্য

শপথ নিলেন ৮ নতুন মন্ত্রী, দেখে নিন মমতার মন্ত্রিসভার খুঁটিনাটি

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী বুধবার বিকেল ৪টে বাজার সঙ্গে সঙ্গেই রাজভবনে রাজ্যের নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ শুরু করালেন ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশন।

রাজ্য মন্ত্রীসভায় নতুন আট জন মন্ত্রীর অন্তর্ভুক্তি হল এ দিন। নতুন আট মন্ত্রীর মধ্যে রয়েছেন, উদয়ন গুহ, তাজমুল হোসেন, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, বিপ্লব রায়চৌধুরী এবং সত্যজিৎ বর্মন। এঁদের মধ্যে পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নিলেন বাবুল, উদয়ন,স্নেহাশিস এবং প্রদীপ। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হলেন বীরবাহা হাঁসদা এবং বিপ্লব। প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন সত্যজিত্‍ এবং তাজমুল।

শপথগ্রহণ অনুষ্ঠানে স্বাভাবিকভাবেই উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়-সহ মন্ত্রীসভার অন্যান্য সদস্যরা।

গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, মন্ত্রিসভায় রদবদল হবে। চার-পাঁচ জন বাদ যাবেন, চার-পাঁচ জন নতুন আসবেন। তার পর থেকেই জল্পনা শুরু হয়, কারা বাদ যাবেন, কাদেরই বা নতুন করে দায়িত্ব দেওয়া হবে! আপাতত সেই জল্পনায় ইতি।

তবে কে, কোন দফতর পাবেন, সেই সিদ্ধান্ত শীঘ্রই ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী। সে ক্ষেত্রেও যে বড়োসড়ো রদবদল হবে বলে অনুমান। প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়, সাধন পাণ্ডে এবং ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের কাছে ছিল গুরুত্বপূর্ণ দফতরগুলি। তাঁদের অনুপস্থিতিতে কার হাতে কোন দফতর যায়, সেটাই এখন দেখার।

সূত্র : খবর অনলাইন

আরও পড়ুন ::

Back to top button