আন্তর্জাতিক

উড়োজাহাজ থেকে লাফিয়ে আত্মহত্যার আগে বিরক্ত ছিলেন পাইলট

গত মাসে উত্তর ক্যারোলাইনায় একটি চলন্ত বিমান থেকে পাইলট লাফিয়ে আত্মহত্যা করেছিলেন। প্লেন থেকে লাফ দেওয়ার আগে তাকে বিরক্ত দেখাচ্ছিল। নিহত পাইলটের নাম চার্লস হিউ ক্রুকস। লাফ দেওয়ার আগে তিনি সহ-পাইলটকে অসুস্থতার কথা জানান এবং তার দমবন্ধ লাগছে বলে ককপিট ছেড়ে উঠে যান।

গত মঙ্গলবার প্রকাশিত ফেডারেল রিপোর্ট থেকে এ তথ্য জানা গেছে।

পাইলট চার্লস হিউ ক্রুকস টুইন-ইঞ্জিন প্লেনটির সেকেন্ড-ইন-কমান্ড ছিলেন। তিনি তার হেডসেট সরিয়ে পেছনের র‌্যাম্পের দরজা দিয়ে বেরিয়ে যাওয়ার সময় সিনিয়র পাইলটের কাছে ক্ষমা চান। কো-পাইলটের পরিচয় প্রকাশ করা হয়নি, তবে তদন্তকারীদের তিনি এ তথ্য জানিয়েছেন। লাফ দেওয়ার সময় ক্রুকসের কাছে কোনো প্যারাশুট ছিল না বলেও জানিয়েছেন তিনি।

এর আগে স্কাইড্রাইভারদের একটি দল নিয়ে অবতরণের সময় ওই প্লেনটির ল্যান্ডিং গিয়ার রানওয়েতে আঘাত করে। কথিত আছে, ক্রুকস তখন প্লেনটি চালাচ্ছিলেন। রিপোর্ট অনুসারে এনবিসি নিউজ ওই ঘটনা পর্যালোচনা করে।

রিপোর্টে আরো বলা হয়েছে, ক্রুকস তখন জরুরি অবস্থা ঘোষণা করেন এবং রালে-ডরহাম আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের সাথে সমন্বয় করেন। তবে এর প্রায় ২০ মিনিট পর ক্রুকস ওই ল্যান্ডিং নিয়ে বিরক্ত হয়ে ওঠেন এবং এয়ার ট্রাফিক কন্ট্রোলারদের সাথে যোগাযোগ বন্ধ করে দেন।

আরও পড়ুন ::

Back to top button