আন্তর্জাতিক

হার্ট অ্যাটাকের মুহূর্তে মালিককে ঘুম থেকে তুলে বাঁচাল বিড়াল

ইংল্যান্ডের নটিংহ্যামের বাসিন্দা স্যাম ফেলস্টেড। তার প্রাণ বাঁচিয়েছে তার প্রিয় পোষা বিড়াল বিলি। ৪২ বছর বয়সী ফেলস্টেড রাতে ঘুমিয়ে ছিলেন। এরপর তার মনে হয়েছিল কিছু একটা তাকে ধাক্কা দিচ্ছে।

তার কানের কাছে ডেকেই চলছে। চোখ খুলে দেখলেন তার সাত বছর বয়সী পোষা বিড়াল বিলি। বিলি তার বুকের ওপর পা দিয়ে অনবরত থাবা মারছে। কিন্তু স্যাম তার শরীর নড়াতে পারছিলেন না। বুকের ডান পাশেও শুরু হয়েছে প্রচণ্ড ব্যথা। তখন বাজে ভোর ৪.৩০।

স্যাম ফেলস্টেড তখন তার মাকে ডাকেন সাহায্যের জন্য। ভোরেই তাকে দ্রুত হসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি ডাক্তারের কাছে জানতে পারেন, ঘুমের মধ্যেই তার হার্ট অ্যাটাকের লক্ষণ হয়েছিল। এবং স্যাম বিশ্বাস করেন, এটা বিলিই যে তার জীবন বাঁচিয়েছে। করণ হার্ট অ্যাটাক শুরু হওয়ার সাথে সাথেই বিলি তাকে ঘুম থেকে ডেকে তুলেছে।

বিড়ালের কথা বলতে গিয়ে স্যাম বলেন, ‘আমি খুব অবাক হয়েছি। ওই দিন আমি ভালো বোধ করছিলাম, পোষা কুকুর নিয়ে বাইরে গিয়েছিলাম হাঁটতে। শরীরে কোনো ব্যথা ছিল না। ঘুমানোর পরে ঘুম ভেঙে যাওয়ার পরে দেখি হাত-পা নাড়াতে পারছি না। বিলি আমার বুকের ওপরই বসা ছিল। সে আমাকে ডাকছে আর পা দিয়ে বুকে থাবা মারছে। বিলি সাধারণত সারা রাত ঘুমিয়ে থাকে। আমাকে কখনো ঘুম থেকে জাগায় না। এমনকি খাবারের জন্যও ঘুম থেকে আমাকে ডাকে না। কিন্তু ঘটনার দিন বিলি আমাকে ডেকে তুলেছে। ’

ডাক্তার স্যামকে এটাও বলেছেন, ‘তুমি ঠিক সময়ে হাসপাতালে এসেছ। ’ এবং স্যাম মনে করেন, তার পোষা বিড়াল তাকে ডেকে তুলেছে, যাতে সঠিক সময়ে সাহায্য মেলে।

আরও পড়ুন ::

Back to top button