জাতীয়

ছেলের জন্য দুবাইয়ের সবচেয়ে দামি ভিলা কিনলেন মুকেশ আম্বানি! দাম কত জানেন?

ভারতীয় ধনকুবের রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানি তাঁর ছোট ছেলে অনন্ত আম্বানির আরব আমিরাতের কিনেছেন। এ জন্য তাঁকে গুনতে হয়েছে ৮ কোটি ডলার, ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ৬৩৬ কোটি টাকা (প্রতি ডলারের মূল্য ৭৯ টাকা ধরে)।

চুক্তির সঙ্গে সংশি্লষ্ট দুই ব্যক্তি বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁদের একজন বলেন, চলতি বছরের শুরুতে পাম জুমেইরাতে অবস্থিত ভিলাটি কেনেন আম্বানি।

গণমাধ্যমের এক প্রতিবেদনে জানা গেছে, পাম অর্থাৎ বিশাল তাল গাছ আকৃতির কৃত্রিম জুমেইরা দ্বীপের উত্তর অংশে ভিলাটির অবস্থান। এতে রয়েছে ১০টি শয়নকক্ষ, একটি স্পা সেন্টার এবং ইনডোর ও আউটডোর পুল।

তবে বাড়িটির ক্রেতার নাম জানানো হয়নি প্রতিবেদনে। এ বিষয়ে জানতে রিলায়েন্সের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আকাশ থেকে তোলা পাম জুমেইরা। ছবি: এএফপি

চুক্তির সঙ্গে সংশি্লষ্ট আরেক ব্যক্তি বলেন, চুক্তির বিষয়টি গোপন রাখা হয়েছিল। ভিলাটির সংস্কার ও নিরাপত্তার জন্য কোটি কোটি টাকা খরচ হবে। আম্বানির দীর্ঘদিনের সহযোগী পরিমল নাথওয়ানি ভিলাটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকবেন।

সারা বিশ্বের ধনকুবেরদের বিনিয়োগের প্রিয় গন্তব্য হয়ে উঠেছে দুবাই। বিদেশিদের ‘গোল্ডেন ভিসা দেওয়ার পাশাপাশি বাড়ির মালিকানা সংক্রান্ত নিষেধাজ্ঞা শিথিল করেছে আমিরাতের সরকার। ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া এবং শাহরুখ খানের মতো তারকাদের প্রতিবেশী হিসেবে পাবেন আম্বানিপুত্র।

২০০১ সালে নির্মাণকাজ শুরু হয় পাম জুমেইরা দ্বীপের। বিলাসবহুল হোটেল, ক্লাব, স্পা, রেস্তোর‌াঁ ও অ্যাপার্টমেন্ট রয়েছে এখানে। ২০০৭ সাল থেকে এখানে লোকের বসবাস শুরু হয়।

সূত্র : এনডিটিভি

আরও পড়ুন ::

Back to top button