নদীয়া

ইংরেজিতে পাশ করে অনার্স নিয়ে ভর্তি হয়ে যোগ্য জবাব দিলেন ‘আমরেলা গার্ল’

কিছুদিন আগের ঘটনা। উচ্চমাধ্যমিকে ইংরেজি সাবজেক্টে ফেল করে বিক্ষোভে নেমে ছিলেন নদীয়ার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী সুদীপ্তা বিশ্বাস ও তার সঙ্গীরা। সেখানে সুদীপ্তাকে Umbrella বানান জিজ্ঞেস করা হলে তিনি বলেন Amrela।

এই ঘটনা নিয়ে তোলপাড় হয় সোশ্যাল মিডিয়া। অনেকেই ছি ছি করে, কেউ কেউ মিম বানায়, কেউ হাসে, কেউ মজা করে। এমনকি এই মজার হাত থেকে রেহাই পায়নি সুদিপ্তা বিশ্বাসের পরিবারও। রাস্তায় বেরোলেই নানান কটূক্তি ভেসে আসতো। এবারে মেয়ে দিয়েছে যোগ্য জবাব। কেমন সে জবাব?

Umbrella Girl কয়েক সেকেন্ডের ভিডিয়ো, এতেই হৈ হৈ করে হইচই শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। সুদীপ্তা তার নতুন নাম তৈরি করে ফেলে Amrela girl বা umbrella girl হিসেবে। এই নিয়ে সুদীপ্তার বাবা সংবাদমাধ্যমে এও বলেছিলেন যে তার মেয়ে অপমানগুলো গায়ে মেখে রোজ কাঁদত। আত্মহত্যা পর্যন্ত করতে যায়।

ই সময় খবরের পাতায় ছিল টেলিভিশন অভিনেত্রী পল্লবী দে র আত্মহত্যার খবরের বিষয়সমূহ। কিছু মানুষ বুঝেছিলেন যে একটা ভুল বানান দিয়ে তার শিক্ষাগত যোগ্যতা যাচাই করা যায় না। অবশ্য, পরিবেশ ধীরে ধীরে শান্ত হয়। কিন্তু, মেয়ের বাবার কথায়, সেই মেয়ে নাকি যোগ্য জবাব দিয়েছে। কি সেই জবাব?

‘আমব্রেলা গার্ল’ সুদীপ্তা উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেছেন। ইংরেজিতে মিলেছে পাশ নম্বর। এবং শুধু তাই নয়, সে এখন রাষ্ট্রবিজ্ঞান নিয়ে অনার্স করছে।

আরও পড়ুন ::

Back to top button