বিচিত্রতা

৫০ সন্তানের বাবা, জন্মের অপেক্ষায় আরো ১৫ শিশু

৫০ সন্তানের বাবা, জন্মের অপেক্ষায় আরো ১৫ শিশু

বয়স ৩০ বছর। এরই মধ্যে ৫০ সন্তানের বাবা হয়ে গেছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বাসিন্দা কাইল জর্ডি। তার আরো ১৫ সন্তান জন্মের অপেক্ষায় রয়েছে। কিন্তু এখানেই থামতে চান না কাইল।

ডেইলি মিরর জানিয়েছে, কাইল আসলে নিয়মিত শুক্রাণু দান করেন। তিনি জানিয়েছেন, শুক্রাণু দান করাই তার নেশা। বিষয়টি নিয়ে বিতর্ক থাকলেও, কাইলের দাবি, মাঝেমধ্যেই অনলাইনে বিভিন্ন দেশ থেকে সন্তানধারণে ইচ্ছুক নারীরা যোগাযোগ করেন তার সঙ্গে।

তবে বছর দুয়েক ধরে কেবল ফিলিপাইনের একটি নির্দিষ্ট ক্লিনিকেই নিজের শুক্রাণু দান করছেন তিনি। আইভিএফ পদ্ধতিতে তার শুক্রাণু ব্যবহার করে ওই ক্লিনিকটি।

বীর্যে শুক্রাণুর ঘনত্ব যেন না কমে, সেজন্য রীতিমতো নিয়ম করে খাওয়াদাওয়া করেন কাইল। প্রত্যেকবার শুক্রাণু দান করার আগে ক্লিনিকের পক্ষ থেকে পরীক্ষা করা হয় শুক্রাণুর ঘনত্ব। কোনো যৌন রোগ আছে কি না, সেটাও পরীক্ষা করে দেখা হয়। সব ঠিকঠাক থাকলেই শুক্রাণু নেওয়া হয়।

পৃথিবীর একাধিক দেশে শুক্রাণুদাতার পরিচয় গোপন রাখা হয়। তবে কাইল গোপনীয়তা খুব একটা পছন্দ করেন না। বরং যারা তার শুক্রাণু নিচ্ছেন, তাদের সঙ্গে আগে থেকে আলাপ করতে পছন্দ করেন। কাইলের দাবি, নিজের সব সন্তানকেই সমান ভালোবাসেন তিনি।

আরও পড়ুন ::

Back to top button