রাজনীতিরাজ্য

ছট পুজো দিয়ে সকলের চাকরি ও মঙ্গল কামনা করলেন মুখ্যমন্ত্রী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : ছট পুজো দিয়ে সকলের চাকরি ও মঙ্গল কামনা করলেন মুখ্যমন্ত্রী - West Bengal News 24

বারবার তাঁকে বলতে শোনা গিয়েছে, ধর্ম যার যার উৎসব সবার। সেই মতো অন্যান্য ধর্মের উৎসবেও সামিল হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিবারের মতো এই বছরও শহরে ছট পুজোর উৎসবে যোগ দিলেন মুখ্যমন্ত্রী। আজ, রবিবার ছাড়াও সোমবার ভোরে ছটপুজো হবে। তাই কলকাতা পুরসভা, পুলিশ ব্যাপক সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। প্রতিটি ঘাটে বসানো হয়েছে পর্যাপ্ত আলো। ঘাট পরিষ্কার রাখার জন্য প্রচুর পুরকর্মী মোতায়েন করা হয়েছে।

রবিবার বিকেলে দই ঘাট ছট পুজোয় উপস্থিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। কমিটির সদস্যদের সঙ্গে কথা বলেন। এরপর সেখান পুজোও দেন। ছট পুজো উদযাপনে কোনওরকম অসুবিধা হলে পুণ্যার্থীদের পুলিশ কর্মীদের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

আরও পড়ুন :: অনুব্রতকে ‘পচা আলু’র সঙ্গে তুলনা করে যা বললেন সুকান্ত মজুমদার

এদিন অনুষ্ঠানে উপস্থিত মেয়র ফিরহাদ হাকিম বলেন, “এই উৎসবে মুখ্যমন্ত্রী নিজে আসেন প্রতিবছর। আপনাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার পাশাপাশি ঠাকুরের কাছে সকলের ভাল থাকার জন্য প্রার্থনা করেন। এই শহরে সব উৎসব ভাল করে করা হয়। আমরা সকলে মিলে এক। দু-একজন সেই সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করে যাচ্ছে।” তাই সকলকে মিলেমিশে থাকার বার্তা দেন ফিরহাদ।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ছট পুজোয় সব ঘাট প্রস্তুত করা হয়েছে। ছট মায়ের পুজো হয়, সকালে সূর্য দেবতার পুজো হয়। অনেক পুণ্যার্থী আসছেন পুজো দিতে। সকলে আস্তে আস্তে আসুন। ঘাটে নেমে পুজো করুন। ধীরে সুস্থে ফিরে যান। কেউ কিছু বললে ঝগড়া করবেন না। প্রার্থনা করি, পরিবারের সকলের চাকরি হোক, মঙ্গল হোক, ভাল থাকুন সবাই।”

আরও বলেন, “এই বাংলা সব মানুষের জন্য। এই দেশের স্বাধীনতার লড়াই শুরু হয়েছিল বাংলা থেকেই। বিহারের যাঁরা এই শহরে থাকেন তাঁরাও যেন ভাবেন বাংলা তাঁদের সঙ্গেই আছে। শুধু বিহার নয়, উত্তরপ্রদেশ, রাজস্থান সকলের সঙ্গেই আমরা রয়েছি।”

আরও পড়ুন ::

Back to top button