রাজ্য

নোটিশ পাওয়ার পর থেকেই বেপাত্তা, আজ কি ইডি দপ্তরে হাজিরা দেবেন সায়নী ঘোষ? জল্পনা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Saayoni Ghosh : নোটিশ পাওয়ার পর থেকেই বেপাত্তা, আজ কি ইডি দপ্তরে হাজিরা দেবেন সায়নী ঘোষ? জল্পনা - West Bengal News 24

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নোটিশ পাওয়ার পর থেকেই কার্যত বেপাত্তা অভিনেত্রী তথা তৃণমূল যুব সভাপতি নেত্রী সায়নী ঘোষ। অভিনেত্রী থেকে শাসক দলের নেত্রী হয়েছেন, খুব বেশিদিন হয়নি। মাত্র ২ বছরের মধ্যেই তাঁর নাম জড়িয়ে গিয়েছে দুর্নীতিতে। যুব তৃণমূলের সভানেত্রী সায়নীর কাছে তাই তাঁর সম্পত্তির হিসেব চায় কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

নিয়োগ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত তৃণমূলের প্রাক্তন যুবনেতা কুন্তল ঘোষের (Kuntal Ghosh) মোবাইল থেকে তদন্তকারীরা কিছু হোয়াটসঅ্যাপের কথোপকথন উদ্ধার করেছে। এরপরই সায়নীকে তলব করা হয়েছে বলে ইডি (Enforcement Directorate) সূত্রে খবর। কটি গাড়ি, কতগুলি বাড়ি, সব জানতে চাওয়া হয়েছে তাঁর কাছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথিও নিয়ে যেতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

শুক্রবারই সায়নীকে তলব করেছে ইডি (Enforcement Directorate)। আর্থিক লেনদেন সংক্রান্ত একাধিক নথি নিয়ে যেতে বলা হয়েছে তাঁকে। সকাল ১১টার মধ্যে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। কিন্তু কোথায় সায়নী (Sayani Ghosh) ? ইডি নোটিস পাওয়ার পর থেকে নাকি যোগাযোগই করা যাচ্ছে না তাঁর সঙ্গে। দলীয় কর্মসূচি তো দূরের কথা, বাড়িতেও দেখা পাওয়া যাচ্ছে না তাঁর। তাই তিনি আদৌ হাজিরা দেবেন কি না, তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

নিয়োগ দুর্নীতি মামলায় শাসক দলের নেতা-নেত্রীদের নাম জড়িয়েথে অনেক দিন আগে। প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় , বিধায়ক মানিক ভট্টাচার্য ও জীবনকৃষ্ণ সাহা এখন জেলবন্দি। এছাড়াও অনেক অভিযুক্তেরই প্রত্যক্ষ বা পরোক্ষ তৃণমূল-যোগ সামনে এসেছে।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করা হয়েছিল এই মামলায়। এবার সায়নী। যদিও তৃণমূলের বক্তব্য, এগুলো আসলে রাজনৈতিক ষড়যন্ত্র। বৃহস্পতিবারই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেছেন, তলব করার সময়টাই বলে দিচ্ছে যে এটা আসলে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

কুন্তল ঘোষ (Kuntal Ghosh) গ্রেফতার হওয়ার পর সায়নী বলেছিলেন, ‘ইডি ডাকলে যাব’। কিন্তু ইডি ডাকার পর সায়নী (Sayani Ghosh) যে কোথায় গেলেন ? তা বোঝা যাচ্ছে না। ভোটের কাজে ব্যস্ত থাকার কারণ দেখিয়ে সম্প্রতি হাজিরা এড়িয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) , মলয় ঘটকরা। সায়নীও কি সেই পথেই হাঁটবেন? উঠছে প্রশ্ন।

আরও পড়ুন ::

Back to top button