বলিউড

কত সম্পত্তি রণবীর-আলিয়ার? জানলে অবাক হবেন আপনিও

Ranbir Kapoor-Alia Bhatt : কত সম্পত্তি রণবীর-আলিয়ার? জানলে অবাক হবেন আপনিও - West Bengal News 24

ব্যক্তিজীবনে জাঁকজমকের অন্ত না থাকলেও বিয়েটা বেশ সাদামাটা ভাবেই সেরেছেন রণবীর-আলিয়া। পরিজন-বন্ধুবান্ধবসহ অতিথিদের তালিকায় ছিলেন সবমিলিয়ে ৫০ জন। এতটা সাদামাটা ভাবে বিয়ের অনুষ্ঠান সারলেও নবদম্পতি রণবীর কাপুর ও আলিয়া ভাটের ব্যক্তিগত সম্পত্তি কিন্তু মোটেই কম নয়।

মুম্বাইয়ের বান্দ্রার শহরতলিতে কাপুরদের অ্যাপার্টমেন্টে রণবীর-আলিয়ার চার হাত এক হলো। ফলে বেশি কিছুদিন ধরেই অনুরাগীদের কাছে আলোচনায় ছিল ওই অ্যাপার্টমেন্টটি। পালি হিলসের ওই অ্যাপার্টমেন্টের মূল্য কত- তা নিয়েও আগ্রহ ছিলো অনেকের।

সংবাদমাধ্যমের দাবি, ‘বাস্তু’-র অভিজাত ওই অ্যাপার্টমেন্টটি ৩৫ কোটি রুপিতে কেনা হয়েছে। অ্যাপার্টমেন্টের সাজসজ্জায় মাথা খাটিয়েছেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান। বিয়ের অনুষ্ঠানের মতোই ছিমছাম তার অন্দরসজ্জা। চারপাশে প্যাস্টেল রঙের ছোঁয়া। তাতে আস্ত একটি সিনেমাহল বানিয়ে ফেলেছেন রণবীর। সঙ্গে তার দুটি পোষ্যের জন্য বরাদ্দ রয়েছে বিশাল জায়গা।

সিনেমার বহু চরিত্রের মতো ব্যক্তিজীবনেও নাকি বেশ ক্যাজুয়াল রণবীর। সেই ‘লুক’ বজায় রাখতে একগাদা মানানইসই স্নিকার্সও কিনেছেন। কখনও রণবীরকে দেখা যায় ‘নাইকে এক্স’-এর ফ্যাকাসে সাদা স্নিকার্সে। কখনও আবার ঘুরছেন ওই ব্র্যান্ডেরই ‘এয়ারম্যাক্স-১ অ্যাটমস’ পরে। প্রথমটা কিনতে খরচ হয়েছে প্রায় পৌনে তিন লাখ রুপি। আর পরেরটা প্রায় লাখ রুপি।

স্নিকার্স ছা়ড়া দামি হাতঘড়িও পছন্দ রণবীরের। তার সংগ্রহে রয়েছে অমিতাভ বচ্চনের দেওয়া রিচার্ড মাইল আর এম ০১০-র মতো ঘড়ি। ৫০ লাখ রুপির ওই ঘড়ির যন্ত্রাংশ গ্রেড ৫ টাইটেনিয়ামের মতো হালকা অথচ শক্তিশালী ধাতু দিয়ে তৈরি। এ ছাড়াও রোলেক্স থেকে হাবলট— প্রায় সব নামী ব্র্যান্ডেই মজেছেন রণবীর।

রণবীরের গ্যারেজেও দামি গাড়ির অভাব নেই। ফলে সোয়া দুই কোটি রুপিতে ল্যান্ড রোভার রেঞ্জ রোভার ভোগ-এর ২০১৭ সালের মডেল কিনে ফেলেছেন তিনি। ওই এসইউভি-তে রয়েছে ৩.০ লিটারের ভি৬ ইঞ্জিন। ২৫০ অশ্বশক্তির ওই মডেলটিতে রয়েছে ৬০০ এনএম টর্ক। প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ২০৯ কিলোমিটার গতি তুলতে সক্ষম এই গাড়ি। আট স্পিডের গিয়ারবক্স ছাড়াও রয়েছে অল হুইল ড্রাইভ (এডব্লিউডি) সিস্টেম। এই গা়ড়িটির ১৬ ধরনের মডেল রয়েছে। তার এক-একটির দাম আড়াই থেকে সাড়ে তিন কোটি রুপি।

একটি সংবাদমাধ্যমের দাবি, বলিউড তারকাদের মধ্যে খুব কম জনেরই কাছে মার্সিডিজ বেঞ্জ জি-৬৩ এএমজি মডেলটি রয়েছে। তাদের মধ্যে একজন রণবীর। ৫.৫ লিটার ভি৮ ইঞ্জিনের এই গাড়িতে রয়েছে ৫৬৩ অশ্বশক্তির ক্ষমতা। ৭৬০ এনএম টর্কের মার্সিডিজের এই ম়ডেলটিতে তাপমাত্রা নিয়ন্ত্রণের ব্যবস্থা ছাড়াও সাত স্পিডের অটোমেটিক ট্রান্সমিশন বা সানরুফ রয়েছে।

মার্সিডিজ ছাড়াও অডি আর৮-এর মতো আরও একটি জার্মান প্রযুক্তির গা়ড়ি রয়েছে রণবীরের গ্যারেজে। ৫.২ লিটার ভি১০ পেট্রল ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৬০২ অশ্বশক্তি তৈরি হতে পারে। এর টর্ক ৫৬০ এনএম। এত কিছুর জন্য কত খরচ হয়েছে রণবীরের? দাম দুই কোটি ৭২ লাখ রুপি। তবে অন্যান্য খরচ মিলিয়ে গাড়ির দাম আরও বেশি দাঁড়িয়েছে।

‘বাস্তু’-তে রণবীরের মতো আলিয়ারও একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। বিয়ের আগেই তা কিনেছিলেন মহেশ ভাটের মেয়ে। দুই হাজার ৪৬০ বর্গফুটের ওই অ্যাপার্টমেন্ট কিনতে নাকি ৩২ কোটি রুপি খরচ করেছেন আলিয়া।

অভিনয়ের পাশাপাশি প্রযোজনাতেও নেমেছেন আলিয়া। ২০২০ সালে ‘ইটার্নাল সানশাইন প্রোডাকশন’ নামে প্রযোজনা সংস্থা শুরু করেন তিনি। দুই হাজার ৮০০ বর্গফুটের সেই অফিসটির জন্য দুই কোটি রুপি খরচ করেছেন তিনি।

মুম্বাইয়ের ভিড় থেকে দূরে একটি বাড়ির স্বপ্ন ছিল। সংবাদমাধ্যমের কাছে আলিয়া সে কথা বহুবার বলেছেন। এই ২৯ বছরেই তার সে স্বপ্ন পূরণ হয়েছে। বান্দ্রায় অ্যাপার্টমেন্টের পাশাপাশি লন্ডনেও একটি বাড়ি কিনেছেন ২০১৮ সালে। বাগানঘেরা সে বাড়িতে মাঝেমধ্যে গিয়ে ওঠেন আলিয়ার ছোট বোন শাহিন ভাট। ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, লন্ডনের বাড়িটির দাম প্রায় ৩২ কোটি রুপি।

রণবীরের মতো ল্যান্ড রোভার রেঞ্জ রোভার ভোগ গাড়িটি কিনেছেন আলিয়া। সেই ২০১৯ সালে। ডিজেলচালিত সেই গাড়িটিতে ৩ লিটারের ভি৬ ইঞ্জিন রয়েছে। দামও রণবীরের গাড়ির মতোই।

এই বয়সেই একটি বিএমডব্লিউ ৭ সিরিজের ৭৪০ এলডি ম়ডেলের মতো দামি গাড়ির মালিক আলিয়া। ৩ লিটারের টুইন-পাওয়ার টার্বোচার্জড ৬ সিলিন্ডারের ইঞ্জিনের এই গাড়িটির দাম প্রায় দেড় কোটি রুপি। সর্বোচ্চ ২৬১ অশ্বশক্তির ক্ষমতাসম্পন্ন এই গাড়িটির টর্ক ৬২০ এনএম পর্যন্ত হতে পারে।

এছাড়া এই মুহূর্তে আলিয়া বলিউ়ডের এক নম্বর নায়িকা। বলিউডপাড়ার অনেকেই এমন দাবি করছেন। তা এমন তারকার যে ঝাঁ চকচকে একটি ভ্যানিটি ভ্যান থাকবে, তা-ই তো স্বাভাবিক। আলিয়ার বিশালাকায় সে ভ্যানের দাম জানা যায়নি। তবে এটা জানা গেছে যে, আলোয়-আয়নায় সাজানো সে ভ্যানের অন্দর সাজিয়েছেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান।

আরও পড়ুন ::

Back to top button