কর্ম সন্ধান

ইসরোতে চাকরি করার ইচ্ছা? জেনে নিন শিক্ষাগত যোগ্যতা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ISRO Recruitment Eligibility : ইসরোতে চাকরি করার ইচ্ছা? জেনে নিন শিক্ষাগত যোগ্যতা - West Bengal News 24
ISRO Recruitment Eligibility

ভারতের এই মহাকাশ গবেষণা সংস্থায় কর্মরত বিভিন্ন প্রান্তের বিজ্ঞানী-গবেষকরা। বাংলারও বহু বিজ্ঞানীর নাম উঠে আসছে, যারা চন্দ্রযান-৩ অভিযানের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন। কিন্তু কিভাবে কাজের সুযোগ পাবেন ইসরোতে ?

আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে এবং আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। এই শূন্যপদে আবেদনের জন্য পূর্ব কোনও কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক নয়। ইসরোতে বিভিন্ন বৈজ্ঞানিক পদে কর্মী নিয়োগ করা হয়। এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের বিই বা বি.টেক ডিগ্রি থাকতে হবে ইঞ্জিনিয়ারিংয়ের।

আরও পড়ুন :: কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট

আবেদনকারীদের ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর ও ফার্স্ট ক্লাস পেতে হবে। সিজিপিএ-র ক্ষেত্রে ৬.৮৪/১০ থাকতে হবে। আবেদনকারীদের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বি.টেক ডিগ্রি প্রাপ্ত হতে হবে ৬৫ শতাংশ নম্বর নিয়ে।আবেদনকারীদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বি.টেক ডিগ্রি প্রাপ্ত হতে হবে ৬৫ শতাংশ নম্বর নিয়ে।

বিজ্ঞানী/ইঞ্জিনিয়ার (কম্পিউটার সায়েন্স) পদে নিয়োগের জন্য আবেদনকারীদের কম্পিউটার সায়েন্সে ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বি.টেক ডিগ্রি প্রাপ্ত হতে হবে ৬৫ শতাংশ নম্বর নিয়ে। বিজ্ঞানী/ইঞ্জিনিয়ার (সিভিল)- আবেদনকারীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বি.টেক ডিগ্রি প্রাপ্ত হতে হবে ৬৫ শতাংশ নম্বর নিয়ে। এছাড়া আর্কিটেকচার সহ একাধিক বিভাগেও ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হয়।

আবেদন করার জন্য এখানে ক্লিক করুন

আরও পড়ুন ::

Back to top button