জাতীয়

সময় নষ্ট বরদাস্ত নয়, গেরুয়া শিবিরকে বেগ দিতে বেশ মজবুত বিরোধী ইন্ডিয়া জোট

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সময় নষ্ট বরদাস্ত নয়, গেরুয়া শিবিরকে বেগ দিতে বেশ মজবুত বিরোধী ইন্ডিয়া জোট

গত সন্ধ্যায় মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে বৈঠক করেন ইন্ডিয়া জোটের প্রতিনিধিরা। সেখানে কার্যত সবাই একপ্রকার নিশ্চিত হয়েছেন, মোদি সরকারের বিরুদ্ধে লড়াই করতে নেমে সময় নষ্ট করা মোটেই উচিত নয়। তাই দ্রুত লড়াইয়ের ময়দানে নেমে পড়তে হবে। জোর দিতে হবে প্রচারে। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকের শুরুতেই সময় নষ্ট না করার বার্তা দেন। তাতেই কার্যত সিলমোহর দেন বাকিরা।

ইতিমধ্যেই কলেবরে বেড়েছে ইন্ডিয়া জোট৷ এখন জোটের রাজনৈতিক দলের সদস্য সংখ্যা ২৬ থেকে বেড়ে হয়েছে ২৮৷ আসন সমঝোতা নিয়েও নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে জোটের সদস্যদের৷ এক আসনে এক প্রার্থীর বিরুদ্ধে এক প্রার্থী দেওয়ার লক্ষ্য৷ সূত্রের খবর , আগামী অধিবেশনে আরও ৬-৭ টি রাজনৈতিক দল যোগ দিতে চায় জোটে৷ কৌশলগত কারণে ধীরে ধীরে তাদের যোগ দেওয়ানো হবে বলে সূত্রের খবর৷ এর মধ্যে উল্লেখযোগ্য হল শিরোমণি অকালি দল।

সামনেই রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিসগড় সহ একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচন। আর সেখানেই ইন্ডিয়া জোটের আসল অ্যাসিড টেস্ট। ইন্ডিয়া জোট বিজেপি-র বিকল্প হিসাবে মানুষের কাছে কতটা গ্রহণযোগ্য হতে চলেছে, এই রাজ্যগুলির বিধানসভা ভোটের ফলাফল তার অনেকটাই ইঙ্গিত দেবে৷

তৈরি হচ্ছে সমম্বয় কমিটি। যেখানে ১১ জন সদস্য থাকবেন৷ এই কমিটির আহ্বায়ক হতে পারেন একাধিক জন। এর মধ্যে এগিয়ে নীতীশ কুমার ও শরদ পওয়ার। ইন্ডিয়া জোট গঠন করতে চলেছে একটি প্রচার কমিটি। এই কমিটিতে যুবদের বাড়তি গুরুত্ব দেওয়া হবে বলে সূত্রের খবর। সর্বোপরি লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে বিরোধী ঐক্য যে গেরুয়া শিবিরের তৃতীয়বার ক্ষমতায় আসার ব্যাপারে মূল বাধা হতে চলেছে তা বলা যায়।

আরও পড়ুন ::

Back to top button