জাতীয়

অযোধ্যায় আসা পর্যটক ও ভক্তরা পাবেন বিনামূল্যে উন্নত চিকিৎসা ! কীভাবে দেখুন ?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

অযোধ্যায় আসা পর্যটক ও ভক্তরা পাবেন বিনামূল্যে উন্নত চিকিৎসা ! কীভাবে দেখুন ?

অযোধ্যায় পাবেন বিনামূল্যে উন্নত চিকিৎসা , পর্যটক ও ভক্তরা যাতে বিনামূল্যে উন্নত চিকিৎসা পেতে পারেন, সেজন্য এখানে একটি বিশ্বমানের হাসপাতালও চালু হতে চলেছে। সেখানে রাম মন্দির দর্শনে আসা ভক্তরা বিনামূল্যে চিকিৎসা পরিষেবা পাবেন।

রাম মন্দির প্রতিষ্ঠার সময় থেকেই উন্নয়নের জোয়ার আসতে শুরু করেছে অযোধ্যায়। ধর্মীয় পর্যটনের বড় সম্ভাবনার কথা মাথায় রেখে টাটা গ্রুপ থেকে আইটিসি , OYO পর্যন্ত অযোধ্যায় বিলাসবহুল হোটেল খুলেছে। বহু প্রখ্যাত খাবার সংস্থা দোকান খুলেছে।

সংস্থার তরফে আরও বলা হয়েছে, অযোধ্যায় রামলালার দর্শন করতে আসা তীর্থযাত্রীরা এই কেন্দ্রে বিনামূল্যে প্রাথমিক স্বাস্থ্য পরিষেবা পাবেন। প্রায় ৫ হাজার বর্গফুট জায়গায় জরুরি কেন্দ্রটি নির্মাণ করা হবে। এই হাসপাতালটি লখনউয়ের অ্যাপোলো হাসপাতালের সঙ্গে সংযুক্ত করা হবে।

অ্যাপোলো হাসপাতালের চেয়ারম্যান ডা. প্রতাপ সি রেড্ডি জানান, অযোধ্যা স্বাস্থ্য কেন্দ্রে সাধারণ মানুষ প্রাথমিক স্বাস্থ্য পরিষেবার পাশাপাশি হার্ট অ্যাটাক, ব্রেন স্ট্রোক সহ অনেক গুরুতর রোগের চিকিৎসার সুবিধাও পাবেন।

প্রসঙ্গত , রাম মন্দিরকে কেন্দ্র করে অযোধ্যায় নতুন বিমানবন্দর, উন্নত রেলস্টেশন গড়ে তোলা হয়েছে। রিং রোড এবং সেটি হাইওয়ের সঙ্গে যুক্ত করার কাজও শুরু করেছে কেন্দ্রীয় সরকার।

সব মিলিয়ে বলা যায়, উন্নত পর্যটন কেন্দ্রে পরিণত হতে চলেছে অযোধ্যা। পাশাপাশি এই স্বাস্থ্য কেন্দ্রে প্রাপ্তবয়স্ক এবং শিশু উভয়ের জন্য 24×7 ক্রিটিক্যাল কেয়ার সাপোর্ট এবং ICU থাকবে। দ্রুত হাসপাতালের নির্মাণ কাজ শুরু করার চেষ্টা চলছে।

আরও পড়ুন ::

Back to top button