রাজ্য

চাঁদিফাটা গরম এবং অস্বস্তিকর পরিবেশ – রবিবার দুপুরের পর হতে পারে স্বস্তির বৃষ্টি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

West bengal Weather Update : চাঁদিফাটা গরম এবং অস্বস্তিকর পরিবেশ – রবিবার দুপুরের পর হতে পারে স্বস্তির বৃষ্টি - West Bengal News 24

কয়েক দিন থেকেই সকাল থেকে চাঁদিফাটা গরম এবং অস্বস্তিকর পরিবেশে কাবু হয়ে পড়েছে সারা রাজ্য। বৃষ্টির অপেক্ষায় দিন গুনছেন রাজ্যবাসী। তবে এরই মধ্যে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। রবিবার গোটা রাজ্যেই থাকছে বিক্ষিপ্ত ঝড়-বৃষ্টির সম্ভাবনা। রবিবার দুপুরের পর হতে পারে স্বস্তির বৃষ্টি। আগামী সপ্তাহের শুরুতেই কমতে পারে গরম।

গরমে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। যাত্রীবাহী বাস থেকে টোটো সর্বত্রই যাত্রী সংখ্যা হাতে গোনা। তবে শনিবার রাতের পর থেকে ধীরে ধীরে বদলাতে পারে পরিস্থিতি।

কলকাতার পাশাপাশি রবিবার দুপুরের পর থেকে স্বস্তির বৃষ্টির দেখা মিলতে পারে দক্ষিণঙ্গের সব জেলাতেই। বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলি। বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পংয়ে।

সপ্তাহের শেষে তাপপ্রবাহের দাপট আরও বাড়বে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। শনি-রবি রাজ্যের ১০ জেলায় তাপপ্রবাহের সতর্কতা রয়েছে। ৪২ ডিগ্রিতেও পৌঁছতে পারে বাঁকুড়া-পুরুলিয়ার পারদ। শুক্রবার ৩৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাতে পারে কলকাতার তাপমাত্রা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূমে শুরু হয়েছে প্রবল তাপপ্রবাহও। গরমে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের।

আরও পড়ুন ::

Back to top button