জাতীয়

“অতিরিক্ত টিকার ডোজ সরবরাহ বন্ধ , আমরা স্বচ্ছ্বতা বজায় রেখেছি” – সাফাই সিরাম ইনস্টিটিউটের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

“অতিরিক্ত টিকার ডোজ সরবরাহ বন্ধ , আমরা স্বচ্ছ্বতা বজায় রেখেছি” – সাফাই সিরাম ইনস্টিটিউটের

ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার করে নেওয়ার পর অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়ে বিশ্বজুড়ে তৈরি হয়েছিল আতঙ্কের পরিবেশ। এর মাঝেই সর্বভারতীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের তরফে দাবি করা হয়েছে, গোটা বিশ্বের বাজার থেকে অ্যাস্ট্রাজেনেকা তৈরি ‘ভ্যাক্সজেভরিয়া’, কোভিশিল্ড সহ অন্যান্য আরও যা করোনা টিকা রয়েছে, তা তুলে নেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

ওই সংস্থার দাবি, ” আমরা শুরু থেকেই প্যাকেজিং এর ভিতরে বিরল পার্শ্বপ্রতিক্রিয়া যেমন থ্রম্বোসিস, থ্রম্বোসাইটোপেনিয়া সিন্ড্রোমের কথা জানিয়েছি। আমরা সবসময় স্বচ্ছ্বতা বজায় রেখেছি।” ওই সংস্থার দাবি, ” আমরা শুরু থেকেই প্যাকেজিং এর ভিতরে বিরল পার্শ্বপ্রতিক্রিয়া যেমন থ্রম্বোসিস, থ্রম্বোসাইটোপেনিয়া সিন্ড্রোমের কথা জানিয়েছি। আমরা সবসময় স্বচ্ছ্বতা বজায় রেখেছি।”

ভারতের বাজারে কোভিশিল্ডের উৎপাদন এবং সরবরাহ দুবছর আগে থেকেই বন্ধ। বিতর্কের মধ্যেই সাফাই দিল ভারতে টিকা প্রস্তুতকারী সংস্থা সিরাম ইনস্টিটিউট। সিরামের দাবি, ২০২১ সালের ডিসেম্বরের পর থেকে আর অতিরিক্ত টিকার ডোজ সরবরাহ করছে না তারা। এই বিতর্কের মধ্যে ভারতেও কোভিশিল্ড নিয়ে প্রশ্ন ওঠা শুরু করেছে। সুপ্রিম কোর্টে একাধিক জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে। যা নিয়ে এবার বিবৃতি দিতে হল সিরাম ইনস্টিটিউটকে।

আরও পড়ুন ::

Back to top button