রাজ্য

বেআইনিভাবে দখল হয়ে যাচ্ছে একের পর এক সরকারি জমি – মুখ্যমন্ত্রী রোষানালে পড়ে বদলি ৪৮৮ জন BLRO

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বেআইনিভাবে দখল হয়ে যাচ্ছে একের পর এক সরকারি জমি - মুখ্যমন্ত্রী রোষানালে পড়ে বদলি ৪৮৮ জন BLRO

একের পর এক সরকারি জমি বেআইনিভাবে দখল হয়ে যাচ্ছে । আর সেই ক্ষোভ কত কয়েক দিনের বৈঠকে বার বার মুখ্যমন্ত্রীর গলায় ধরা পড়েছে। এরপরই ৮ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত মোট ৪৮৮ জন বিএলআরও, এসডিএলআরও, রেভিনিউ অফিসারকে বদলি করল নবান্ন।

যার মধ্যে ১৭৯ জন স্পেশাল রেভিনিউ অফিসারকে বদলি করেছে নবান্ন। পাশাপাশি ২৯ জন ডেপুটি ডিরেক্টর, ২০৫ জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসারকেও বদলি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, কখনও উত্তরবঙ্গ তো কখনও দক্ষিণবঙ্গ, বিগত কয়েকদিনে নানা প্রান্ত থেকে দফায় এসেছে জমি দখলের অভিযোগ। ক্ষোভে ফেটে পড়েছেন মমতা। খোদ কলকাতার নগরপালকেও খেতে হয়েছে মুখ্যমন্ত্রীর ধমক। সরকারি জমি দখল নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরেই বিএলআরও-দের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ রাজ্যের।

এমনকি কলকাতা পুলিশের প্রতিটি ডিভিশনে থানা গুলিকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে যে কোন এলাকায় কতগুলি জমি দখল রয়েছে তা পুঙ্খানুপুঙ্খভাবে জানার জন্য। রাজ্যে দেয়নিভাবে জমি দখলে অভিযোগ উঠতে ক্ষোভে ফেটে থেকে পড়েছিলেন মুখ্যমন্ত্রী, মুখ্যমন্ত্রীর রোষানলে পড়বেন আধিকারিকরা এটা জানা বাকি ছিল শুধু সময়ের অপেক্ষা। তবে এবার একসাথে এতজন বিএলআরও অফিসার কে বদলি করায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য জুড়ে।

আরও পড়ুন ::

Back to top button