জীবন যাত্রা

যে ৬টি কথায় ভেঙে যেতে পারে আপনার প্রেমিকার মন

যে ৬টি কথায় ভেঙে যেতে পারে আপনার প্রেমিকার মন

ভালোবাসার সম্পর্ক খুবই স্পর্শকাতর একটি সম্পর্ক। এটি যেমন দৃঢ়, তেমনই নাজুক! আপনার ছোট্ট অথচ সুন্দর কোনো কাজে প্রিয় মানুষটি অভিভূত হবেন, তেমনি আপনার অসংযত কোনো কথায় ভেঙে যেতে পারে তার মন। আপনি যে কী বললেন, তা হয়তো আপনি খেয়ালই করলেন না, কিন্তু বেখেয়ালে বলা সেই কথাটিই হতে পারে আপনার সম্পর্কে ফাটল ধরার কারণ।

কিছু কথা, কিছু আচরণ দূরে ঠেলে দিতে পারে আপনার মনের মানুষটিকে। তাই ভুলেও এমন কোনো আচরণ করবেন না বা কথা বলবেন না আপনার প্রেমিকার সঙ্গে। নইলে কিন্তু পরে আফসোস করতে হতে পারে।

১. এত খরচ করো!
সাধারণত মেয়েরা একটু টাকাপয়সা বেশিই ব্যয় করে থাকে। যে যেই বিষয়ে শৌখিন সে সেই বিষয়েই অর্থ বেশি ব্যয় করবে – এটাই স্বাভাবিক। যেমন কেউ জুতার প্রতি দুর্বল থাকে, আবার কেউ প্রসাধনীতে খরচ বেশি করে। শখের বিষয়টিতে মেয়েরা একটু বেশিই স্পর্শকাতর থাকে। তাই আপনি যদি এই ব্যাপারে আপনার প্রেমিকাকে খোঁচাখুঁচি বেশি করেন, তাহলে কিন্তু তিনি বেঁকে বসবেন।

২. তুমি ওর মতো না!
মেয়েরা তাদের সঙ্গে অন্য কারো তুলনা করাটা একেবারেই পছন্দ করে না। আর তা যদি হয় আগের প্রেমিকার সঙ্গে, তাহলে তো খবরই আছে! আপনার আগের প্রেমিকা যেমনই হয়ে থাকুন না কেন, এ ব্যাপারে কথা বলতে না যাওয়াটাই ভালো। আর ভুলেও তুলনা করবেন না, নইলে তাকেও হারাতে হতে পারে।

৩. ছেলে বন্ধুদের সাথে এত কী!
প্রেমে একটু আধটু ঈর্ষা থাকতেই পারে, কিন্তু তা যেন মাত্রা ছাড়িয়ে না যায়। আপনার প্রেমিকার বন্ধুদের নিয়ে বেশি সন্দেহ প্রকাশ করবেন না। এতে তো তিনি বিরক্ত হবেনই আপনার ওপর থেকে ভরসাও হারিয়ে ফেলবেন। তখন উল্টো আপনার মেয়ে বন্ধুদের সঙ্গে আপনার সম্পর্ক ঝুঁকিতে পড়ে যাবে।

৪. ‘অমুক’ মেয়েটা দেখতে খুব সুন্দর!
এ কথা প্রেমিকের মুখে শুনলে যেকোনো মেয়ে মন খারাপ করবেই। একটি মেয়ে চায় তার প্রেমিকের কাছে সবচেয়ে বেশি সুন্দর দেখাতে। প্রেমিকার সামনে অন্য কোনো মেয়ের রূপের প্রশংসা করবেন না। সে যদি সিনেমার নায়িকাও হয়, তবুও না। নইলে কিন্তু কুরুক্ষেত্র বেঁধে যেতে পারে!

৫. তোমাকে ভালো দেখাচ্ছে না!
একটি মানুষকে প্রতিদিনই একই রকম দেখাবে এমন কোনো কথা নেই। আপনার প্রেমিকাকে যদি একদিন ভালো না দেখায় সেটা তাকে বলার দরকার নেই। আর তিনি যদি বার বার ‘কেমন দেখাচ্ছে আমাকে’ জিজ্ঞেস করতে থাকেন তাহলে সরাসরি জবাব না দিয়ে একটু ঘুরিয়ে জবাব দিন। তবে সরাসরি নেতিবাচক কথা কোনোভাবেই বলবেন না। এতে তিনি মনে কষ্ট পাবেন অবশ্যই।

৬. তুমি কি আগেরজনকে বেশি ভালোবাসতে?
অতীত কম বেশি প্রায় সবারই থাকে। অতীত ভুলে গিয়ে সামনের দিকে এগোনোই ভালো। তাই আপনার প্রেমিকাকে তার আগের প্রেমিক সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে তাকে বিব্রত করবেন না। এতে কিন্তু খারাপ প্রভাব পড়বে আপনার সম্পর্কেই।

আরও পড়ুন ::

Back to top button