পর্যটন

চতুর্থ পর্যায়ের লকডাউনে রেড জোনেও অ্যামাজন, ফ্লিপকার্টকে পণ্য সরবরাহের নিষেধাজ্ঞা তুলে নিল কেন্দ্র !

চতুর্থ পর্যায়ের লকডাউনে রেড জোনেও অ্যামাজন, ফ্লিপকার্টকে পণ্য সরবরাহের নিষেধাজ্ঞা তুলে নিল কেন্দ্র !

 

ওয়েবডেস্ক : নতুন দিল্লি, ১৮ মে : চতুর্থ দফার লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্য ছাড়াও বাকি জিনিসপত্রের অর্ডার নিতে পারবে ফ্লিপকার্ট (Flipkart) অ্যামাজনের মতো অনলাইন কেনাকাটার সংস্থা। জানিয়ে দিল কেন্দ্র। রেড জোনেও সরবরাহ হবে অনাইনের অর্ডার। আগে ফ্লিপকার্ট, অ্যামাজনের মতো সংস্থা থেকে আসবাবপত্র, উপহার সামগ্রীয় মোবাইল ফোন-সহ বাকি জিনিসের সরবরাহ গ্রিন ও অরেঞ্জ জোনেও নিষিদ্ধ ছিল।

তবে কনটেইনমেন্ট জোনে অত্যাবশ্যকীয় পণ্য ও বাকি জিনিসপত্রেরও সরবরাহও লকডাউন পিরিয়ডে নিষিদ্ধ রইল। কনটেইনমেন্ট এলাকা বাদে গোটা দেশের যাবতীয় অর্থনৈতিক ক্রিয়াকর্ম চালুর অনুমতি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। তবে লকডাউন ৩১ মে পর্যন্ত বলবত্‍ থাকবে। অনলাইন সংস্থা ফ্লিপকার্ড, অ্যামাজন, পেপাড় ফ্রাই, স্ন্যাপডিলের মতো অনলাইন সংস্থা কাজ করতে পারবে।

দেশের সমস্ত রেড জোনেও ই-কমার্স সংস্থাগুলি কাজ করবে। ই-কমার্স সংস্থা স্ন্যাপডিলের মুখপাত্র জানিয়েছেন, দেশের সমস্ত রেড, গ্রিন, অরেঞ্জ জোনে অর্ডার সরবরাহ করার জন্য একেবারে তৈরি রয়েছে তাঁদের সংস্থা।

পেটিএম মলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শ্রীনিবাস মথে বলেন, দেশের বিভিন্ন মেট্রো শহর এখন রেড জোন। সরকারের এই সিদ্ধান্তের পর সেসব জায়গায় অর্ডার সরবরাহ করা সম্ভব হবে। বিভিন্ন মেট্রো শহরের কাস্টমাররা বহু বৈদ্যুতিন সরঞ্জামের অর্ডার করে রেখেছেন।

এবার তার সরবরাহ হবে। গত কয়েক সপ্তাহে বহু কাস্টমার ল্যাপটপ, মোবাইল ফোন-সহ বহুকিছু অর্ডার করে রেকেছেন, এবার তাঁদের প্রোডাক্ট সরবরাহ করার পালা। তবে একটা কথা মনে রাখতে হবে যে, রেড ও কনটেইনমেন্ট জোনে আদৌ অন্যান্য জিনিসপত্র সরবরাহ হবে কি না তানিয়ে রাজ্য সরকার ভিন্ন নির্দেশিকা জারি করতে পারে।

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button