রাজনীতি

বিগ ব্রেকিং : পশ্চিমবঙ্গের প্রথম পূর্ণ মন্ত্রী হতে চলেছেন মুকুল রায় !

বিগ ব্রেকিং : পশ্চিমবঙ্গের প্রথম পূর্ণ মন্ত্রী হতে চলেছেন মুকুল রায় !

 

WBnews২৪ ব্যুরোঃ- লোকসভা নির্বাচনে রাজ্যে অভাবনীয় সাফল্য পেয়েছে বিজেপি কিন্তু ১৮ টি আসন দখলের পরেও বাংলার বিজেপি কেন্দ্রে দু’জন প্রতিমন্ত্রীর বেশি কিছু পায়নি। আর তাঁদের মধ্যে অন্যতম আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় নরেন্দ্র মোদীর প্রথম মন্ত্রিসভাতেও ছিলেন।

তাই এ বার নতুন মুখ শুধুই রায়গঞ্জের দেবশ্রী চৌধুরী। ঘটনাচক্রে দুজনেই প্রতিমন্ত্রী! এদিকে সম্প্রতি বিজেপির রাজ্য কমিটির তালিকা প্রকাশিত হলেও সে তালিকার স্থান পাননি মুকুল রায়। মুকুল সমর্থকদের দাবি তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হবে। কিন্তু আসল খেলা চলছে কেন্দ্রীয় নেতৃত্ব অমিত শাহ এবং নরেন্দ্র মোদীর মাথায়।

একটাই লক্ষ ২০২১ সাথে পশ্চিমবঙ্গের মসনদে বিজেপিকে বসানো। লকডাউন আর করোনার আবহে থেমে থাকলেও পুনরায় দলবদলের খেলা শুরু হয়েছে রাজ্যে। মুকুল রায় কে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হবে কিনা তা বলবে সময় কিন্তু সবথেকে বড় খবর হল নরেন্দ্র মোদীর দ্বিতীয় মন্ত্রি সভায় রাজ্য থেকে প্রথম পূর্ণমন্ত্রীর দায়িত্ব পেতে চলেছেন মুকুল রায়।

সূত্রের খবর মঙ্গলবারই শপথ নিতে চলেছেন তিনি।সূত্র আরও জানাচ্ছে কয়লা মন্ত্রকের দায়িত্ব পেতে চলেছেন মুকুল রায়। তাঁকে ফের ভিনরাজ্য থেকে রাজ্যসভায় জিতিয়ে নিয়ে যাওয়া হবে বলে খবর। যদিও মুখে কুলুপ এঁটেছেন স্বয়ং মুকুল। তাঁর কথায়, ‘‘আমি কিছু শুনিনি। প্রস্তাব এলে ভেবে দেখব।’’

অনুগামীদের সূত্রে খবর মঙ্গলবার হনুমানজির মন্দিরে পুজো দিয়ে শপথ নেবেন তিনি। এই খবরে খুশির মেজাজ কাচরা পাড়া এলাকায়। অন্যদিকে বিজেপি সূত্রে খবর মুকুল রায়ের হাতেই থাকছে বাংলায় বিধানসভা নির্বাচনে বিজেপির ব্যাটন। বিধানসভায় বিজেপিকে জেতানোর দায়িত্ব তারই ঘাড়ে দিতে চলেছেন অমিত শাহ।

আরও পড়ুন ::

Back to top button