রাজ্য

রাজ্যে একদিনের রেকর্ড, করোনায় মৃত ৪২ জন

রাজ্যে একদিনের রেকর্ড, করোনায় মৃত ৪২ জন

ওয়েবডেস্ক : আক্রান্তের সংখ্য়ার সঙ্গে এবার পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। রাজ্য়ে একদিনে শরীরে করোনা নিয়ে মারা গেলেন ৪২ জন। নথি বলছে, বাংলায় এটা করোনায় মৃতের সর্বোচ্চ রেকর্ড। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪০৪ জন।

পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত মোট রাজ্য়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪০৪ জন। মোট আক্রান্ত ৫৬ হাজার ৩৭৭ জন। তবে খুসির খবর, বাংলায় একদিনে ফের সুস্থ হয়ে ওঠার হার বেড়েছে।

একদিনে রাজ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২ হাজার ১২৫ জন। শুক্রবার পর্যন্ত যা ছিল ১ হাজার ৮৭৩ জন। এই পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৬৫৪ জন। সুস্থ হয়ে উঠার হার বেড়ে হয়েছে ৬৩.২৪ শতাংশ।

[ আরও পড়ুন : অসাধ্যসাধন! স্মার্টফোনই জানাবে আপনি কোভিড পজিটিভ কিনা, দাবি খড়গপুর IIT-র গবেষকদের ]

বর্তমানে বাংলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘণ্টায় যে ৪২ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে কলকাতারই ১১ জন। উত্তর ২৪ পরগনার ১২ জন। দক্ষিণ ২৪ পরগনার ৫ জন। হাওড়া ৭ জন। মুর্শিদাবাদের ১ জন। মালদা ২ জন। উত্তর দিনাজপুর ২ জন।

জলপাইগুড়ি ২ জন। পরিসংখ্য়ান বলছে, একদিনে টেস্ট হয়েছে ১৫ হাজার ৬২৮ । এটাই একদিনে বাংলায় সর্বোচ্চ টেস্ট। এই পর্যন্ত মোট টেস্ট হয়েছে ৭ লক্ষ ৮৯ হাজার ১৪০ জন। গতকাল ছিল ৭ লক্ষ ৭৩ হাজার ৫১২ টি। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪০৪ জন।

এদিকে আগামী ২৭ জুলাই রাজ্য়ে নতুন অত্য়াধুনিক ল্যাব উদ্বোধন করবেন প্রধানমনত্রী নরেন্দ্র মোদী। তার সঙ্গে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। আইসিএমআর এই ল্যাব আগামী দিনে করোনা পরীক্ষায় আরও সাহায্য় করবে বলে ধারণা সকলের।

আরও পড়ুন : শুধু লকডাউন করে লাভ হবে না : অধীর চৌধুরি

সুত্র: Asianet বাংলা

আরও পড়ুন ::

Back to top button