জাতীয়

করোনায় আক্রান্ত হলেন আরও এক কেন্দ্রীয় মন্ত্রী

করোনায় আক্রান্ত হলেন আরও এক কেন্দ্রীয় মন্ত্রী
ধর্মেন্দ্র প্রধান

ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার আক্রান্ত হলেন আর এক কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকেও গুরুগ্রামে মেদান্তা হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও এই হাসপাতালেই চিকিত্‍সাধীন রয়েছেন।

ট্যুইটারে এ দিন নিজেই করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন ধর্মেন্দ্র প্রধান। তিনি লিখেছেন, ‘কোভিড ১৯-এর প্রাথমিক লক্ষণ দেখা দেওয়ায় আমি করোনা পরীক্ষা করিয়েছিলাম, যার ফল পজিটিভ এসেছে। চিকিত্‍সকদের পরামর্শে আমি হাসপাতালে ভর্তি হয়েছি।’

ধর্মেন্দ্র প্রধান অবশ্য এ সপ্তাহের শুরুতেই মেদান্তা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। গত ২৯ জুলাই অমিত শাহের উপস্থিতিতে যে ক্যাবিনেট বৈঠক হয়েছিল, সেখানেও তিনি হাজির ছিলেন না। যদিও ওই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ছাড়াও রাজনাথ সিং, নির্মলা সীতারমণ সহ মন্ত্রিসভার শীর্ষ সদস্যরা ছিলেন।

[ আরও পড়ুন : শহরের অভিজাত রেস্তরাঁর সম্বরের বাটিতে মৃত টিকটিকি!(ভিডিও) ]

অমিত শাহের পর ধর্মেন্দ্র প্রধানই মোদি মন্ত্রিসভার দ্বিতীয় সদস্য যিনি করোনায় আক্রান্ত হলেন। ৫১ বছর বয়সি ধর্মেন্দ্র প্রধানের শারীরিক অবস্থা সম্পর্কে অবশ্য এখনও বিস্তারিত কোনও তথ্য পাওয়া যায়নি।

ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। কর্ণাটকের বর্তমান ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা এবং সি এম সিদ্ধারামাইয়াও করোনায় আক্রান্ত হয়েছেন। তামিলনাড়ুর রাজ্যপাল বানওয়ারিলাল পুরোহিতের করোনা পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছে। তিনিও হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছেন।


রবিবারই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়ে উত্তর প্রদেশের কারিগরি শিক্ষামন্ত্রী ৬২ বছর বয়সি কমল রানি বরুণের। লখনউ-এর একটি সরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন তিনি। এ ছাডাও দিল্লি, তামিলনাড়ু, পঞ্জাবের মতো রাজ্যের কয়েকজন মন্ত্রীও করোনা আক্রান্ত হয়েছিলেন, আপাতত তাঁরা সুস্থ। মহারাষ্ট্রেও একাধিক মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন।

[ আরও পড়ুন : ভারতে শুরু হচ্ছে অক্সফোর্ডের করোনা টিকার শেষ দুই পর্বের ট্রায়াল, অনুমতি দিল DCGI ]

সুত্র : News18

আরও পড়ুন ::

Back to top button