জাতীয়

ফের উঠল প্রশ্ন, মোদী কেন কোয়ারানটিনে থাকছেন না?’

ফের উঠল প্রশ্ন, মোদী কেন কোয়ারানটিনে থাকছেন না?'

রাম মন্দিরের ভূমিপুজোর আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সেখানকার সহকারী পুরোহিত ও ১৬ জন নিরাপত্তারক্ষী। কিন্তু সেই বিষয়টিকে গুরুত্ব না দিয়েই ধূমধামের সঙ্গেই হয়েছে ভূমিপুজো। উপস্থিত থেকেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু সেই অনুষ্ঠানের কয়েকদিনের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন রাম জন্মভূমি ট্রাস্টের প্রধান মহন্ত নিত্যগোপাল দাস।

গত বৃহস্পতিবার তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। আর রাম মন্দিরের শিলান্যাস অনুষ্ঠানের সময় তাঁর সঙ্গে একই মঞ্চে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এরপরই মোদী-যোগীর করোনা টেস্ট করার দাবি তুলেছিল বামেরা। এবার প্রধানমন্ত্রী মোদী কেন নিজেকে কোয়ারেন্টাইনে রাখছেন না, সেই প্রশ্ন তুললেন শিবসেনার শীর্ষনেতা সঞ্জয় রাউত।

শিবসেনা-র মুখপাত্র ‘সামনা’র সম্পাদকীয়তে সঞ্জয় এ বিষয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর কথায়, ‘একই মঞ্চে নিত্যগোপাল দাসের সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী। তাঁদের একদম পাশাপাশি দাঁড়িয়ে থাকতেও দেখা গিয়েছে। নিয়ম মতো প্রধানমন্ত্রীর তো কোয়ারানটিনে থাকার কথা। কেন তিনি কোয়ারানটিনে থাকছেন না?’

[ আরও পড়ুন : পাঁউরুটি কাটার ছুরি দিয়ে কুপিয়ে একমাত্র ছেলেকে খুন, ধৃত বাবা ]

শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর ‘আত্মনির্ভর ভারত’ স্লোগানকেও কটাক্ষ করতে ছাড়েননি সঞ্জয়। রাশিয়াকে করোনা ভ্যাকসিন আবিষ্কারের জন্যে সাধুবাদ জানিয়ে সম্পাদকীয়তে সঞ্জয় রাউত লিখেছেন, ‘প্রকৃত আত্মনির্ভর হওয়া কাকে বলে, তা দেখিয়ে দিয়েছে রাশিয়া। কিন্তু ভারত তো রাশিয়ার সাফল্যকে গুরুত্ব দেবে না। কারণ ভারত তো এখন আমেরিকার প্রেমে পড়েছে।’

তাঁর যুক্তি, রাশিয়ার ভ্যাকসিনকে ‘ভুল’ বলতে যখন আমেরিকা উঠেপড়ে লেগেছে, তখন নিজের মেয়ের শরীরে ভ্যাকসিন প্রয়োগের ক্ষমতা দেখিয়েছেন পুতিন। তাঁর কটাক্ষ, ‘আমরা খালি মুখেই আত্মনির্ভর হওয়ার কথা বলে যাচ্ছি, আত্মনির্ভর হওয়া আসলে কাকে বলে, তা দেখিয়ে দিচ্ছে রাশিয়া।’

উল্লেখ্য, প্রাক্তন জোটসঙ্গী বিজেপির সঙ্গে এখন শিবসেনার শত যোজন দূরত্ব। সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত নিয়ে সেই সংঘাত বেড়ে গিয়েছে কয়েকগুণ। এবার মোদীকেই সরাসরি নিশানা করা শুরু করল শিবসেনা। নিয়ম অনুযায়ী, মোদীর কোয়ারানটিনে থাকার কথা থাকলেও গতকাল, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও লাল কেল্লা থেকে রাজঘাট-সর্বত্রই উপস্থিত ছিলেন মোদী। এবার তা নিয়েই প্রশ্ন তুলল শিবসেনা।

[ আরও পড়ুন : সুশান্তের ময়নাতদন্তের রিপোর্ট সম্পূর্ণ নয়, নয়া মোড় তদন্তে ]

নিত্যগোপাল দাসের করোনা পজিটিভ হওয়ার পরই অবশ্য সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ট্যুইট করে লেখেন, ‘করোনা টেস্টে পজিটিভ রাম জন্মভূমি ট্রাষ্টের প্রধান মহন্ত নৃত্যগোপাল দাস। প্রধান সেবক তথা প্রধানমন্ত্রী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর টেষ্ট করানো কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী বাধ্যতামূলক।

এটা এখন প্রমানিত যে রামমন্দিরের ভূমিপূজন করোনা সংক্রমণ প্রতিরোধে অক্ষম।'(বানান অপরিবর্তীত)। এবার মোদীর কোয়ারানটিনের দাবি তুলে নতুন করে সুর চড়াল শিবসেনা।

 

 

সুত্র: এই সময়

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button