জাতীয়

ভারতে কবে আসছে করোনা টিকা? জানালো কেন্দ্র

ভারতে কবে আসছে করোনা টিকা? জানালো কেন্দ্র

যত দিন যাচ্ছে দেশের মধ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠছে। কিন্তু এখনও মেলেনি করোনা ভ্যাকসিন। কবে মিলবে ভ্যাকসিন? এই প্রশ্নে কার্যত জেরবার গোটা বিশ্ব। বৃহস্পতিবার সংসদে অধিবেশনের মঞ্চ থেকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়ে দিলেন আগামী বছরের শুরুতেই ভারতের নিজস্ব তৈরি তিনটি করোনা ভ্যাকসিন বাজারে পাওয়া যাবে।

দেশে যখন করোনা সংক্রমনের সংখ্যা এক লক্ষ ছুঁই ছুঁই, ঠিক তখনই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এমন বক্তব্য যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। যদিও অধিবেশনে বিরোধী পক্ষ থেকে কটাক্ষ করে বলা হয়েছে কেন্দ্র শুধুমাত্র আশার বাণী শোনাচ্ছে। কাজের কাজ নাকি কিছুই করছে না।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন, দেশজুড়ে চলছে সেবা সপ্তাহ

এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী করোনা ভ্যাকসিন সম্পর্কে বলেন, ‘ভারত তিনটি ভ্যাকসিন বাজারে নিয়ে আসার জন্য চূড়ান্ত পর্বে প্রস্তুতি চালাচ্ছে। দ্বিতীয়বার সেই ভ্যাকসিনগুলির ট্রায়াল সম্পূর্ণ হয়ে গিয়েছে। আশা করা যাচ্ছে আগামী বছরের শুরুতেই ভারতের নিজস্ব তিনটি ভ্যাকসিন বাজারে চলে আসবে।

এ নিয়ে বিশ্বের চিকিত্‍সা বিজ্ঞানীদের সঙ্গেও কথাবার্তা চলছে। যেভাবে বিশ্বের অন্যান্য দেশগুলি ভ্যাকসিন তৈরিতে মরিয়া হয়ে উঠেছে, ঠিক তেমনভাবেই ভারতও কোনও অংশে পিছিয়ে নেই। এভাবেই দেশবাসীকে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তবে কি সত্যিই আগামী বছরের শুরুতে মিলবে ভারতের নিজস্ব তৈরি করোনা ভ্যাকসিন? এর উত্তর দেবে সময়।

 

সূত্র: Bharat Barta

আরও পড়ুন ::

Back to top button