জাতীয়

নিয়ন্ত্রণরেখায় উদ্ধার বিপুল পরিমাণ আধুনিক আগ্নেয়াস্ত্র

নিয়ন্ত্রণরেখায় উদ্ধার বিপুল পরিমাণ আধুনিক আগ্নেয়াস্ত্র
ছবি:‌ এএনআই ‌

পাকিস্তানি সেনার সাহায্যপ্রাপ্ত জঙ্গিদের দ্বারা ভারতে অস্ত্রশস্ত্র পাচারের ছক বানচাল করল সেনাবাহিনী। সেনা সূত্রে খবর, শুক্রবার রাত ৮.‌৩০ মিনিট নাগাদ উত্তর কাশ্মীরের কেরন সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর কিষণ নদীর তীরে কয়েকজন সন্দেহভাজনের গতিবিধি নজরে আসে সেনার।

তারপর রাতেই ওই এলাকায় সেনাবাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথবাহিনী অভিযান চালালে দেখতে পায় কমপক্ষে তিনজন জঙ্গি পাকিস্তান অধিকৃত কাশ্মীরে নদীর পাড় থেকে দড়িতে বাঁধা একটি টিউবের মাধ্যমে কিছু এপাড়ে আনার চেষ্টা করছে। তত্‍ক্ষণাত্‍ তাদের বাধা দেয় বাহিনী।

ওই জঙ্গিদের কাছ থেকে চারটি একে-৪৭ রাইফেল, আটটা ম্যাগাজিন এবং দুটি ব্যাগ ভর্তি ২৪০ একে-রাইফেলের গুলি-কার্তুজ উদ্ধার করেছে বাহিনী। পুরো এলাকা এখনও ঘিরে রাখা হয়েছে। চলছে তল্লাশি।

আরও পড়ুন : ধর্ষণ রুখতে কঠোর পদক্ষেপ

চিনার কর্পসের জিওসি, লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘‌আমাদের সতর্ক বাহিনী নজরদারি যন্ত্রের সাহায্যে প্রচুর অস্ত্র ধরেছে যেগুলি পাকিস্তান পাচারের চেষ্টা করছিল। এটাই বোঝায় যে পাকিস্তানের মানসিকতা বদলায়নি।

আমরা ওদের খারাপ উদ্দেশ্যর বিরুদ্ধে লড়েই যাব।’‌ আগের বার এই সময়ের মধ্যে ১৩০জনের বেশি মানুষের অনুপ্রবেশ ঘটলেও এবার তা কমে ৩০জন হয়েছে বলে দাবি করেছেন রাজু। গোয়েন্দা রিপোর্টকে উল্লেখ করে তিনি বলেন, কমপক্ষে ৩০০টি লঞ্চপ্যাড আছে পাকিস্তানের দিকে।

সুত্র: আজকাল.in

আরও পড়ুন ::

Back to top button