জাতীয়

তিন বিজেপি কর্মীকে গুলি করে হত্যা

প্রতিকি ছবি

ফের কাশ্মীরে খুন বিজেপি কর্মী। অজ্ঞাতপরিচয় জঙ্গিরা বৃহস্পতিবার কাশ্মীরের তিন বিজেপি কর্মীকে গুলি করে খুন করে বলে অভিযোগ। জম্মু কাশ্মীরের কুলগাম জেলার কাজিগান্দ এলাকায় ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

জম্মু কাশ্মীর পুলিশ জানিয়েছে বৃহস্পতিবার রাত ৮.২০ নাগাদ খবর আসে ওয়াইকে পোরা গ্রামে জঙ্গি হামলা হয়েছে। সেখানে বিজেপি কর্মীদের ওপর গুলি চালিয়েছে জঙ্গিরা। ওই তিন বিজেপি কর্মীর নাম ফিদা হুসেন ইয়াট্টু, উমর রশিদ বেগ, উমর রামজান হাজম। এর মধ্যে ফিদা হুসেন বিজেপির জেলা যুব শাখার সাধারণ সম্পাদক। বাকি দুজন সক্রিয় বিজেপি কর্মী ছিলেন।

গুলিবিদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিত্‍সক তাঁদের মৃত বলে ঘোষণা করেন। শ্রীনগরের বিজেপি মুখপাত্র গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন।

আরও পড়ুন: বিদেশে পেঁয়াজ বীজের রফতানিতে নিষেধাজ্ঞা জারি কেন্দ্রের

সূত্রের খবর, আহত বিজেপি কর্মীদের যে গাড়ি করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল, জঙ্গিরা সেই গাড়ির ওপরেও গুলি চালায়। প্রথমে মারা যায় ফিদা হুসেন। বাকি দুই কর্মী পরে মারা যায়। গোটা এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

এদিকে, সেপ্টেম্বর মাসেও বদগাম জেলার খাগ গ্রামে এক বিজেপি নেতাকে তাঁর বাড়ির সামনেই গুলি করে খুন করে জঙ্গিরা। সন্ধেয় বিজেপি নেতা ভূপিন্দর সিংকে তাঁর বাড়ির সামনে গুলি করে খুন করে জঙ্গিরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন এই ঘটনার আগে নিজের নিরাপত্তারক্ষীদের নিয়ে খাগ থানায় গিয়েছিলেন ওই বিজেপি নেতা।

তবে কিছুক্ষণের মধ্যেই নিরাপত্তারক্ষীদের থানায় বসিয়ে রেখে তিনি বেরিয়ে যান। কাউকে কিছু না জানিয়ে হঠাত্‍ই বাড়ির কাছে চলে যান তিনি। বাড়ির কাছাকাছি পৌঁছতেই জঙ্গিদের একটি দল ঘিরে ধরে ওই বিজেপি নেতাকে। ভপিন্দর সিংকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন ওই ব্যক্তি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button