জাতীয়

টুইটারে মোদিকে নিয়ে বিতর্কিত মন্তব্য, চাকরি হারালেন পাইলট

টুইটারে মোদিকে নিয়ে বিতর্কিত মন্তব্য, চাকরি হারালেন পাইলট - West Bengal News 24

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে টুইট করে চাকরি হারালেন গোএয়ারের এক সিনিয়র পাইলট। সোশ্যাল মিডিয়ায় আচরণ সংক্রান্ত ওই বিমান সংস্থার বিধি লঙ্ঘন করায় তাকে চাকরি থেকে ছাটাই করা হয়েছে বলে জানিয়েছে ওই গোএয়ার।

তবে এর পর থেকে তীব্র সমালোচনার মুখে পড়েছে বিমান সংস্থাটি।

চাকরি হারানো ওই পাইলটের নাম মিকি মালিক। সম্প্রতি তিনি টুইটারে লেখেন, ‘প্রধানমন্ত্রী একজন ইডিয়ট। পাল্টা আমাকে ইডিয়ট বলতেই পারেন, অসুবিধা নেই। আমি দেশের প্রধানমন্ত্রী নই। কিন্তু প্রধানমন্ত্রী একজন ইডিয়ট। পিরিয়ড’।

মিকির এই টুইট ঘিরে বিতর্ক শুরু হওয়ার পর তিনি টুইটটি মুছে ফেলেন। এরপর নিজের অ্যাকাউন্টও লক করে দেন। পরে আবার ক্ষমা চেয়ে লেখেন, ‘প্রধানমন্ত্রীকে নিয়ে টুইটের জন্য ক্ষমা চাইছি। আমার অন্য কোনো টুইটেও যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তার জন্য ক্ষমাপ্রার্থী আমি। আমার কোনো টুইটের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে গোএয়ারের কোনো সম্পর্ক নেই’।

আরও পড়ুন : মেয়ের গলা টিপে খুন করল মা,ঘটনায় চাঞ্চল্য

এ ঘটনার ৩ দিন পর তাকে চাকরি থেকে বহিষ্কার করে গোএয়ার।

বিষয়টি নিয়ে সংস্থাটির একজন মুখপাত্র বিবৃতি দিয়ে বলেন, ‘গোএয়ার এ ধরনের ঘটনায় জিরো টলারেন্স নীতি নিয়ে চলে। আইনকানুন, নিয়ম নীতি এবং সোশ্যাল মিডিয়ায় আচরণ সংক্রান্ত সংস্থার নিয়ম সকল কর্মীদের মেনে চলা বাধ্যতামূলক। তারপরও কোনো কর্মী বা সংস্থার সঙ্গে যুক্ত কেউ যদি নিজের ব্যক্তিগত মতামত সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন, তার দায় সংস্থার নয়।’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button