জানা-অজানাপ্রযুক্তি

শীর্ষ ধনী হওয়ার পর যা বললেন ইলন মাস্ক



সবাইকে পেছনে ফেলে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি হিসেবে নিজের নাম লিখিয়েছেন টেসলা ও স্পেস এক্স-এর প্রধান নির্বাহী ইলন মাস্ক। প্রথমবারের মতো তালিকার শীর্ষে ওঠায় তার প্রতিক্রিয়া কেমন হয় সেটি দেখার অপেক্ষায় ছিলেন অনেকে। অবশেষে তার প্রতিক্রিয়া জানা গেলো।

বিভিন্ন প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম বলছে, শীর্ষ ধনী হওয়ার পর ইলন মাস্কের উচ্ছ্বাস তেমন উল্লেখযোগ্য নয়। তিনি এটা নিয়ে খুব বেশি কিছু বলেননি। হয়তো ধরেই নিয়েছিলেন, কিছুদিনের মধ্যে শীর্ষ ধনী হতে যাচ্ছেন তিনি।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়, বিশ্বের শীর্ষ ধনী হওয়ার পর নিজের প্রতিক্রিয়ায় ইলন মাস্ক এক টুইট বার্তায় লেখেন- ‘কী অদ্ভুত’। অন্য একটি টুইট বার্তায় তিনি লেখেন- ‘যাই হোক, কাজে ফিরে আসি…।’.

আরও পড়ুন: মহাকাশচারীরা কীভাবে চুলে শ্যাম্পু করেন

৭ জানুয়ারি টেসলার শেয়ারের দর বৃদ্ধির পর তার সম্পদের পরিমাণ ১৮৫ বিলিয়ন ডলার ছাড়িয়ে যায়। এর মাধ্যমে ২০১৭ সাল থেকে শীর্ষ ধনী ব্যক্তি জেফ বেজোসকে ছাড়িয়ে যান ইলন মাস্ক। টেসলা ওনারস অব সিলিকন ভ্যালির এক টুইট বার্তায় বলা হয়, বর্তমানে মাস্কের সম্পদের পরিমাণ ১৯০ বিলিয়ন মার্কিন ডলার।

মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ বলছে, গত বছর ইলন মাস্কের মোট সম্পদের পরিমাণ ১৫০ বিলিয়ন ডলার বেড়েছে। কম সময়ে এতো সম্পদ বাড়ার নজির ইতিহাসে সম্ভবত এটাই প্রথম। গত বছর টেসলার শেয়ারের দর অপ্রত্যাশিতভাবে ৭৪৩ শতাংশ পর্যন্ত বাড়ে।



Related Articles

Back to top button