হাওড়া

পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে হাওড়ায় বাম ও কংগ্রেসের যৌথ মিছিল

পেট্রোপন্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে হাওড়ায় বাম ও কংগ্রেসের যৌথ মিছিল - West Bengal News 24

নিজস্ব সংবাদদাতা,হাওড়া : গত কয়েকমাসে পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পাশাপাশি কেরোসিনের উপর ভুর্তুকি প্রত্যাহার,দেশের বেকার যুবকদের কর্মসংস্থান সুনিশ্চিত করা,কেন্দ্রীয় কৃষি আইন প্রত্যাহার,কেন্দ্রীয় বাজেটকে দেশ বেচার বাজেট আক্ষা দিয়ে বৃহস্পতিবার বিকেলে সদর হাওড়ার শিবপুর কাজিপাড়া থেকে হাওড়া ময়দান পযর্ন্ত দীর্ঘ কয়েক কিলোমিটার বিশাল পদযাত্রা করল বাম ও কংগ্রেসের গণতান্ত্রিক ধর্ম নিরপ্রেক্ষ জোট।

তৃণমূল ও বিজেপিকে টেক্কা দিতে আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে কর্মীদের মনোবল চাঙ্গা করার পাশাপাশি হাওড়ায় হারানো রাজনৈতিক জমি পুনরুদ্ধারে এই কর্মসূচী বলে রাজনৈতিক মহলের ধারনা।

আরও পড়ুন : আলুর দাম না থাকায় মাথায় হাত হাওড়া জেলার আলুচাষীদের

যদিও এই বিষয়কে গুরুত্ব না দিয়ে বামফ্রন্টের প্রধান শরিক সিপিআইএম এর জেলা সম্পাদক বিপ্লব মজুমদারের দাবি-” নির্বাচনের জন্য বামফ্রন্ট কর্মীরা লড়াই করে না লড়াই করে সাধারণ মানুষের জন্য। কেন্দ্রের বিজেপি সরকারের শাসনকালে অতিষ্ঠ দেশের কৃষক থেকে সাধারণ মানুষ সকলে। গত কয়েকমাস যাবৎ দিনের পর দিন বেড়ে চলেছে পেট্রোল,ডিজেল ও রান্নার গ্যাসের দাম। কেরোসিনের ভুর্তুকি প্রত্যাহার করায় যে সমস্ত গ্যাস কানেকশানহীন দরিদ্র পরিবার ষ্টোভ জ্বালিয়ে রান্না করত তারা আজ অসহায়। বামেরাই পারে এই সরকারের ভ্রান্তনীতিকে টলাতে।

এদিনের এই মিছিলে উপস্থিত ছিলেন আরএসপি নেতা কাশীনাথ মুখার্জী,সিপিআই নেতা তাপস খাঁড়া,ফরোব্লক নেতা অরুণ পাল,জগন্নাথ ভট্টাচার্য্য সহ অন্যান্যরা। পদযাত্রা শেষে হাওড়া ময়দান এলাকায় জেলা গ্রন্থাগারের সামনে প্রতিবাদ সভা করে বাম কংগ্রেস নেতৃত্ব।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button