জীবন যাত্রা

বিয়ের আগে নারীদের যে ৬ টি কাজ করা মোটেও উচিত নয়!

বিয়ের আগে নারীদের যে ৬ টি কাজ করা মোটেও উচিত নয়!

বিয়ে মানেই নারীর জীবনে অমূল পরিবর্তন। কিছুটা আনন্দ, কিছুটা ভয়, হতাশা, দুশ্চিন্তা সব মিলিয়েই তখন নারীদের জীবনে কিছুটা হলেও ঝড় বয়ে যায়। সব নারীই চান তার বিবাহিত জীবনে সুখী হতে কিন্তু তারপরেও একটি গন্ডির মধ্যে দীর্ঘবছর কাটিয়ে দেওয়ার পর হঠাৎ করেই এক সময়ে স্বামীর বাড়ি চলে যাওয়া- বলাটা সহজ হলেও বাস্তবে অতটা সহজ নয়। কিন্তু বাস্তবতা এমন একটি জিনিস যা আপনাকে মেনে নিতেই হবে। আর তাই নিয়ম, সমাজ, পরিবার সবকিছু বুঝেই প্রতিটি নারীর উচিত বিয়ে নামের এই দীর্ঘ পথটিকে মেনে নেয়া। বিয়ের আগে নারীদের অনেক কিছু ভেবে চিন্তা করে করা উচিত। আর সেগুলোর মধ্যে আছে এমন ৬ টি বিষয় যা নিয়ে নারীদের ভাবা উচিত এবং এই ৬ টি কাজ থেকে বিরত থাকাই ভাল।

১। সিনেমার নায়কের মত আপনার স্বামী হবে দারুন আকর্ষণীয়, ভীষণ শক্তিশালী আর আইডিয়াল হবে এমন মনে না করাই ভাল। জীবনটা তো আর সিনেমা নয়, জীবনটা হল বাস্তবতা। তাই স্বপ্ন বিলাসী না হয়ে বাস্তববাদী হওয়া উচিত। তাহলে কষ্ট কম পেতে পারেন।

২। বিয়ের পর অনেক নারীরাই স্বামীর সাথে শারীরিক সম্পর্ক নিয়ে অনেক বেশি ভীত থাকেন। কিন্তু এই বিষয়ে এত বেশি ঘাবড়ে যাওয়ার কোন কারণ নেই। কিন্তু স্বামীর সাথে এই ব্যাপারে বেশি অনীহা দেখালেও ক্ষতিটা নারীরই হতে পারে। সময় নিন স্বামীকে বুঝিয়ে বলুন তিনি অবশ্যই বুঝতে পারবেন এবং সময়ের সাথে সব ঠিক হয়ে যাবে।

৩। সবসময় যে কোন ব্যাপার নিয়েই পজিটিভ ও নেগিটিভ দুটোই চিন্তা করা উচিত। এবং বিয়ের ক্ষেত্রেও এমনটাই চিন্তা করা ভাল। কারণ যদি সবকিছু পজিটিভ থাকে তাহলে তো কোন সমস্যায় নেই, তবে যদি নেগিটিভ কিছু হয় তাহলে, তা কিছুটা হলেও মেনে নিতে পারবেন এবং কষ্টও কম হবে।

৪। হবু স্বামীর কিছু কিছু জিনিস ভাল লাগে না, তাই বলে যে তাকে নিজের পছন্দমত সবকিছু করার জন্য চাপ দেবেন, এই চিন্তা মাথায় ভুলেও আনবেন না। মনে রাখা ভাল যে মানুষ নিজেকে বদলাতে পারেন অন্যকে নয়। আর একটা কথা, আরেকজনের সব জিনিস নিজের মতো হতে পারে না।

৫। বিয়ের আগে অনেকেই অনেক কথা বলবেন, অনেকে পাত্রের দোষ খুজে বের করবেন, শ্বশুরবাড়ি নিয়ে নানা রকমের কথা বলবে ভয় দেখানোর জন্য, আজেবাজে পরামর্শ দেবে, এসব কোথায় কোনভাবেই কান দেবেন না। লক্ষ করে দেখবেন যারা এসব কাজ করেছে তাঁরা নিজেরাই আসলে তাঁদের বিবাহিত জীবনে সুখী নয়।

৬। আমি দেখতে সুন্দরী নই, আমাকে ওরা কেউ পছন্দ করবে না। এমনটা কখনোই ভাববেন না। সৌন্দর্য কখনোই বাহ্যিক রূপের ওপর নির্ভর করেনা। ব্যক্তিত্ব ও ভালোবাসার ওপর নির্ভর করে। চারদিকে তাকিয়ে দেখা উচিত কত সাধারণ চেহারার মেয়েরাও বিবাহিত জীবনে অনেক সুখী। অন্য দিকে সুন্দরী স্ত্রীকে রেখে স্বামী চলে গেছেন এমনটাও অনেক ঘটে।

তথ্য সুত্রঃ marriagemissions.com , 6 Things Every Bride Should Know Before Her Wedding, হতে অনুপ্রানিত

আরও পড়ুন ::

Back to top button