রাজনীতিরাজ্য

গোর্খারা নিশ্চিত থাকুন, পশ্চিমবঙ্গে NRC হচ্ছে না, দার্জিলিংয়ে বললেন অমিত শাহ


পশ্চিমবঙ্গে NRC করার কোনও পরিকল্পনা নেই বিজেপির, এমনটাই দাবি করলেন অমিত শাহ। দার্জিলিং-‌এর সভা থেকে এদিন তিনি বলেন, এখন রাজ্যে NRC করার কোনও পরিকল্পনা নেই বিজেপির। এর সঙ্গে সঙ্গে তিনি আরও বলেন NRC হলেও গোর্খাদের কোনও চিন্তা করার কিছু নেই। তিনি বলেন, আগামী দিনে যদি এই রকম সিদ্ধান্ত নেওয়া হয় তাহলেও গোর্খাদের গায়ে হাত দিতে পারবে না কেউ। কারণ গোর্খারা অনুপ্রবেশকারী নন। তারই সঙ্গে প্রতিশ্রুতি দেন বিজেপি ক্ষমতায় আসলে দার্জিলিং জুড়ে ঢালাও উন্নয়নের করা হবে।

আরও পড়ুন : ‘অনেকে বলছেন, পোড়া চপের ছবি এঁকেছেন মমতা, কিন্তু কিনবেন কে : Suvendu Adhikari

সভা থেকে ফের মমতা-‌অভিষেককে এক,ওগে আক্রমণ শানিয়ে অমিত শাহ বলেন, ‘ভাইপোকে মুখ্যমন্ত্রী বানাতে চান দিদি। তাই NRC নিয়ে সবাইকে ভয় দেখাচ্ছেন। পশ্চিমবঙ্গে NRC করার কোনও পরিকল্পনা নেই বিজেপির। তবে যদি কোনও দিন NRC হয় তাহলেও গোর্খাদের গায়ে কেউ হাত দিতে পারবে না। কারণ, গোর্খারা অনুপ্রবেশকারী নন।’

প্রসঙ্গত, এবারের নির্বাচনে পাহাড়ের তিন আসনে প্রার্থী দেয়নি তৃণমূল কংগ্রেস। তিনটি আসন ছাড়া হয়েছে গুরুংপন্থীদের জন্য। অপরদিকে বিজেপি ও তামাংপন্থীরাও প্রার্থী দিয়েছে সেখানে। এই পরিস্থিতিতে আজ শাহের বক্তব্য বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে সাধারণ মানুষ কোন দিকে তাদের সমর্থন জানাবে তার উত্তর মিলবে ২ রা মে।

আরও পড়ুন ::

Back to top button