রাজ্য

‘দিদি আমাদের বাঁচান’, আবেদন বাস-মিনিবাস মালিকদের

শর্মিলা মিত্র

‘দিদি আমাদের বাঁচান’, আবেদন বাস-মিনিবাস মালিকদের - West Bengal News 24

করোনা অতিমারির জেরে করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে রাজ্যে চলছে কার্যত লকডাউন (Lockdown)। বন্ধ লোকাল ট্রেন, মেট্রো থেকে শুরু করে সব গণপরিবহণ ব্যবস্থা। আর অন্যদিকে ক্রমাগত হু হু করে বাড়ছে পেট্রোল ডিজেলের দাম।

এই অবস্থায় এবার ‘দিদি আমাদের বাঁচান’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এইভাবেই আবেদন জানানো হল বাস ও মিনিবাস বাসের মালিক পক্ষের তরফ থেকে।

নাগেরবাজার বাস ডিপোতে বাস মালিকদের পক্ষ থেকে পোস্টার হাতে নিয়ে এবং বাসের কাঁচে লাগিয়ে (দিদি আমাদের বাঁচান) এইভাবেই মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়।

এই বিষয়ে বাস মালিকরা জানান, ‘আমরা আমাদের অভিভাবকের কাছে আবেদন জানাতে চাইছি, মুখ্যমন্ত্রীর কাছে এই পোস্টারের মাধ্যমে আবেদন পৌঁছাতে চাইছি, দিদি আমাদের বলে দিক যেভাবে তেলের দাম বৃদ্ধি হচ্ছে আমাদের বাস মালিক ও শ্রমিকরা কী করে বাঁচবে তারই আবেদন জানাতে এসেছি।’

তাঁরা আরও জানান, ‘আমাদের কোনো দাবি নেই। আমরা পুরো বিষয়টি দিদির ওপর ছেড়ে দিয়েছি। দিদি বলুক আমরা কীকরে বাঁচবো। আয় ব্যয়ের সামঞ্জস্য রেখে কীকরে গাড়ি রাস্তায় নামবে, দিদি বলে দিক কী করে শ্রমিক বাঁচবে, কী করে মালিক বাঁচবে, কী করে গাড়ি বাঁচানো যাবে।

এটাই আমাদের আবেদন, আর কোনো আবেদন নেই’ বলে জানান ওয়েস্টবেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বোস। তারা এইভাবেই ‘দিদি আমাদের বাঁচান’ এই পোস্টারের মাধ্যমে তাদের আবেদন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছে দিতে চান।

সুত্র : প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button