রাজ্য

এবার গৃহবন্দি থাকতে চেয়ে আবেদন ছত্রধর মাহাতোর

এবার গৃহবন্দি থাকতে চেয়ে আবেদন ছত্রধর মাহাতোর - West Bengal News 24

রাজধানী এক্সপ্রেস পণবন্দি এবং খুনের মামলায় ধৃত জঙ্গলমহলের তৃণমূল নেতা ছত্রধর মাহাতো আদালতের কাছে তাঁকে গৃহবন্দি রাখার আবেদন জানিয়েছেন। শুক্রবার ছত্রধর তাঁর আইনজীবী মারফত কলকাতার বিশেষ এনআইএ আদালতে এই আবেদন জানিয়েছেন। ছত্রধরের আইনজীবী আদালতকে জানান, তাঁর মক্কেল অসুস্থ। বাড়িতে থেকেও তদন্তে সব রকমের সহযোগিতা করতে প্রস্তুত। তাই তাঁকে গৃহবন্দি থাকার আবেদন জানিয়েছেন আদালতের কাছে। আগামী সোমবার এই মামলার শুনানি হতে পারে আদালতে।

গত ২৮ মার্চ ছত্রধরকে তাঁর লালগড়ের আমিলিয়া গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করেছিল এনআইএ। বর্তমানে তিনি জেল হেফাজতে রয়েছেন। ২০০৯ সালের ২৭ অক্টোবর ঝাড়গ্রামের বাঁশতলায় ভুবনেশ্বর থেকে নয়াদিল্লিগামী রাজধানী আটক করেছিল মাওবাদী ও জনসাধারণের কমিটির লোকজন। ওই মামলায় তৎকালীন জনসাধারণের কমিটির নেতা ছত্রধরকে অভিযুক্ত করেছে এনআইএ।

রাজধানী-আটকের সময় ছত্রধর জেলবন্দি ছিলেন। তাঁর মুক্তির দাবিতেই বাঁশতলায় রাজধানী এক্সপ্রেস থামিয়েছিল মাওবাদীরা। এনআইএ-র দাবি, জেলে বসে ছত্রধরই রাজধানী পণবন্দির ষড়যন্ত্র করেছিলেন। পাশাপাশি, ২০০৯ সালে সিপিএম নেতা প্রবীর মাহাতো খুনের মামলাতেও তাঁকে অভিযুক্ত করা হয়েছে। ছত্রধরের অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসা নিতেই জঙ্গলমহলে ভোট-পর্বের পর তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন এনআইএ।

সুত্র : আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button