কলকাতা

বড় খবর : মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি ! অধ্যাপকের বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের

বড় খবর : মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি ! অধ্যাপকের বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের - West Bengal News 24

এটাই নাকি প্রথমবার নয়। নির্বাচনের আগেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় এই ধরনের মন্তব্য করেছিলেন ওই অধ্যাপক। হোয়াটস অ্যাপে একটি গ্রুপে এই ধরনের মন্তব্য করেছিলেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল এক অধ্যাপকের বিরুদ্ধে। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের জুলজি বিভাগের অধ্যাপক বলে জানা গিয়েছে। তাঁর বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের করা হয়েছে। ফেসবুকে কোনও একটি বিষয় নিয়ে আলোচনা চলাকালীন কমেন্ট সেকশনে মুখ্যমন্ত্রীকে খুন করার ‘ইচ্ছাপ্রকাশ’ করেছিলেন ওই অধ্যাপক। যা নিয়ে শুরু হয় বিতর্ক।

তবে এটাই নাকি প্রথমবার নয়। নির্বাচনের আগেও একাধিকবার সোশ্যাল মিডিয়ায় এই ধরনের মন্তব্য করেছিলেন ওই অধ্যাপক। হোয়াটস অ্যাপে একটি গ্রুপে এই ধরনের মন্তব্য করেছিলেন তিনি। কিন্তু, সেই বিষয়টি প্রকাশ্যে না আসায় তার বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যায়নি। সম্প্রতি ফের তাঁকে এই ধরনের বিতর্কিত মন্তব্য করতে দেখা যায় ফেসবুক। তবে এবার বিষয়টি প্রকাশ্যে আসে। তারপরই তাঁর বিরুদ্ধে লালবাজার সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ করা হয়।

অভিযোগকারী এক গবেষক জানিয়েছেন, বুধবারই একটি পোস্টে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীকে নিশানা করে বিভিন্ন বিতর্কিত মন্তব্য করছিলেন অভিযুক্ত অধ্যাপক। এরপরই অধ্যাপকের এক পরিচিত তাঁকে ভোটের আগে হোয়াটস অ্যাপ গ্রুপে লেখা মেসেজটি স্মরণ করিয়ে দেন।

জানতে চান, এখনও তাঁর মানসিকতা একইরকম আছে কিনা। তার উত্তরেই অভিযুক্ত অধ্যাপক প্রকাশ্যে ওই মন্তব্য করে বসেন। এরপরই হইচই পড়ে যায়। রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে তিনি কীভাবে এধরনের মন্তব্য করলেন তা নিয়ে শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

যদিও এনিয়ে এখনও পর্যন্ত অভিযুক্ত অধ্যাপকের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। পাশাপাশি তৃণমূল নেতাদের তরফেও এনিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

সূত্র : এশিয়া নেট

আরও পড়ুন ::

Back to top button