রাজ্য

ঘূর্ণাবর্ত থেকে তৈরি নিম্নচাপ, কাল থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি

west bengal weather forecast : ঘূর্ণাবর্ত থেকে তৈরি নিম্নচাপ, কাল থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি - West Bengal News 24

সপ্তাহ শেষে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস বঙ্গে। রবিবার থেকে রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মত্‍স্যজীবীদেরও গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী কয়েকদিন উত্তাল থাকবে সমুদ্র। আজ, শনিবার সন্ধের মধ্যে মত্‍স্যজীবীদের উপকূলে ফিরতে নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে তাঁদের। পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার প্রভাবে আজ নিম্নচাপ তৈরি হবে মধ্য বঙ্গোপসাগরে। নিম্নচাপটি ক্রমশ বাংলা ও ওড়িশা উপকূলের দিকে এগোবে। রবিবারের মধ্যে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। অভিমুখ হবে পশ্চিম ও উত্তর পশ্চিম।

আরও পড়ুন : ‘‌দেবশ্রী চৌধুরী রাজ্য সভাপতি হলে ১০ বিধায়কও বিজেপিতে থাকবে না’‌, বিস্ফোরক বিজেপি বিধায়ক

কলকাতায় আজও মেঘলা আকাশ। দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। জানা গেছে, সোমবারেও ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে।

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। মঙ্গলবারেও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে উত্তরবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই। রবিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button