রাজ্য

নিম্নচাপের জেরে আজও দিনভর দুর্যোগ, একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা

west bengal weather forecast : নিম্নচাপের জেরে আজও দিনভর দুর্যোগ, একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা - West Bengal News 24

গতকাল রাত থেকে শুরু হওয়া বৃষ্টি (rain) চলবে আজও। মঙ্গলবার সকালে থেকেই আকাশ মেঘলা, হালকা মাঝারি বৃষ্টি হচ্ছে। পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস (weather forecast) দিচ্ছে আবহাওয়া দপ্তর। আগামীকাল থেকে পরিস্থিতির উন্নতি হতে পারে। মত্‍স্যজীবীদের (fishermen) জন্য আজও সতর্কবার্তা রয়েছে। তাদের সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করছে আবহাওয়া অফিস (weather office)।

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৮.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গেও আজ মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে প্রায় সব জেলাতেই।

আরও পড়ুন : অগ্নিমিত্রা পলের টুইটার অ্যাকাউন্ট হ্যাক! লালবাজারের দ্বারস্থ বিজেপি বিধায়ক

দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ায়। উত্তরবঙ্গে বজ্রবিদ্যুত্‍ সহ বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া অফিস সূত্রে খবর, গভীর নিম্নচাপ উত্তর ওড়িশা ও উত্তর ছত্তিশগড়ে অবস্থান করছে। আগামী ২৪ ঘন্টায় এটি সরে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে যাবে। মধ্যপ্রদেশে এটি শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হবে। আরও একটি নিম্নচাপ গুজরাতের দিকে অবস্থান করছে।

আগামী শুক্র-শনিবার নাগাদ ফের বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা আছে। এর প্রভাবে ওড়িষা ও বাংলা উপকূলে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরপ্রদেশ হরিয়ানা এবং রাজস্থানে। আগামী দুদিন কর্ণাটক, তামিলনাডু, পুদুচেরি, করাইকাল কেরলে থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী চার- পাঁচদিন মধ্যপ্রদেশ, রাজস্থান, মধ্য মহারাষ্ট্র, গুজরাত, কোঙ্কনে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button